Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

রাগে ব্যাংক কর্মীদের দিয়ে ৫.৮ কোটি টাকা গোনালেন কোটিপতি!

আন্তর্জাতিক ডেস্ক

অক্টোবর ২৪, ২০২১, ০৯:৪৫ এএম


রাগে ব্যাংক কর্মীদের দিয়ে ৫.৮ কোটি টাকা গোনালেন কোটিপতি!

অনেক দেশ করোনা ভাইরাস মুক্ত হয়েও মাস্ক ব্যবহারের নিয়ম জারি রেখেছে। সেই নিয়ম ভাঙলে শাস্তিও বরাদ্দ। কিন্তু চীনের এক কোটিপতি ব্যক্তিকে মাস্ক করতে বলায় রাগের বশে আজব কাণ্ড ঘটালেন। 

নিজের অ্যাকাউন্ট থেকে ৫.৮ কোটি টাকা তুললেন। আর ব্যাংকের কর্মীকে দিয়ে সেই পুরো টাকাটি গোনালেনও।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, চীনা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে ‘সানওয়্যার’ নামে পরিচিত ওই ব্যক্তি সম্প্রতি সাংহাইতে নিজের একটি ব্যাংকে গিয়েছিলেন। সেখানেই ব্যাংকের নিরাপত্তারক্ষী তাকে মাস্ক পরতে বলেন। এই ঘটনায় ওই ব্যক্তি খুবই অপমানিত বোধ করেন। শেষপর্যন্ত ব্যাংক থেকে সমস্ত টাকা তুলে নিয়ে অন্য ব্যাংকে জমা করার সিদ্ধান্ত নেন।

এরপরই প্রথম দিন নিজের অ্যাকাউন্ট থেকে ৫.৮ কোটি টাকা তোলেন ওই চীনা কোটিপতি। এরপর ব্যাংক কর্মীদের ওই টাকা গুণে নিতে বলেন। পরবর্তীতে জানান, তিনি এভাবেই সমস্ত টাকা অ্যাকাউন্ট থেকে তুলে নেবেন। আসলে ওই ব্যাংক থেকে দৈনন্দিন এই পরিমাণ টাকাই নগদ তোলার নিয়ম রয়েছে। আর সেই নিয়ম মেনেই ব্যাংক কর্মীদের ‘শায়েস্তা’ করতে এই পন্থা অবলম্বন করেছেন ওই ব্যক্তি। 

এমনকী পরে তিনি জানান, ওই ব্যাংক কর্মীরা তার সঙ্গে খারাপ ব্যবহার করার জন্যই এমনটা করেছেন তিনি। যদিও জানা যায়নি, পরবর্তীতে আর টাকা তুলেছেন কিনা ওই চীনা কোটিপতি।

যদিও ওই ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে, এই ধরনের কোনও কাজ তাদের কোনও কর্মচারী করেননি। এমনকী কোনও গ্রাহকের সঙ্গেই দুর্ব্যবহার করা হয়নি। তবে এই ঘটনায় অনেকেই অবাক হয়ে গিয়েছেন। কেউ ওই ব্যক্তির সমালোচনায় মুখর হয়েছেন। কেউ আবার এই নিয়ে মজাও করেছেন।

আমারসংবাদ/জেআই