Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

অনলাইনে গাঁজা বিক্রি! 

আমার সংবাদ ডেস্ক

নভেম্বর ২১, ২০২১, ০৫:৫৫ পিএম


 অনলাইনে গাঁজা বিক্রি! 

অনলাইনে গাঁজা বিক্রির অভিযোগ উঠেছে জনপ্রিয় ই-কমার্স সাইট আমাজনের বিরুদ্ধে। ভারতে ইতোমধ্যে অ্যামাজনের কর্মকর্তাদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, গত ১৪ নভেম্বর সেন্ট্রাল মধ্যপ্রদেশ থেকে ২০ কেজি গাঁজাসহ দু’জনকে গ্রেপ্তার করে পুলিশ। জানা যায়, অ্যামাজন ইন্ডিয়া ওয়েবসাইট থেকে অভিযুক্তরা গাঁজা অর্ডার করেছিল। পরবর্তীতে যা খোলা বাজারে বিক্রির ছক কষেছিল তারা।

মধ্যপ্রদেশ পুলিশের পক্ষ থেকে জানানো হয়, নার্কোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্স আইনের আওতায় অভিযোগ তোলা হয়েছে অ্যামাজন ইন্ডিয়ার এক্সিকিউটিভ ডিরেক্টরদের বিরুদ্ধে। পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করলে জবাবে অসঙ্গতি ছিল বলেই জানা গেছে। এমনকি সত্যিটা ঢাকতে তারা একই প্রশ্নের ভিন্ন উত্তর দিয়েছিলেন। এ কারণেই তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়।

বিষয়টি সামনে আসার পর প্রথমে অ্যামাজন কর্মকর্তাদেরকে তলব করে পুলিশ জানতে পেরেছিল, জনপ্রিয় এই ই-কমার্স সাইট থেকে অন্তত এক হাজার কেজি মাদক বিক্রি হয়েছে। যার মূল্য আনুমানিক ১ লক্ষ ৪৮ হাজার ডলার!

তবে এ অভিযোগের বিষয়ে অ্যামাজন জানায়, নিষিদ্ধ কোনো পণ্য তাদের ওয়েবসাইটে বিক্রির অনুমতি দেওয়া হয় না। কীভাবে এমনটা হলো তা খতিয়ে দেখা হবে। পাশাপাশি যারা এই ওয়েবসাইটকে কাজে লাগিয়ে মাদক বিক্রির চেষ্টা করেছে, সেই বিক্রেতাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে।

সূত্র: সংবাদ প্রতিদিন

আমারসংবাদ/এমএস