Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ মে, ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫৪ লাখ ৩০ হাজার ৭৩৬ জন

আন্তর্জাতিক ডেস্ক

ডিসেম্বর ২৯, ২০২১, ০৪:১০ এএম


বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫৪ লাখ ৩০ হাজার ৭৩৬ জন

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত মারা গেছেন ৫৪ লাখ ৩০ হাজারের বেশি মানুষ। একইসঙ্গে শনাক্ত ২৮ কোটি ৩২ লাখ ছাড়িয়েছে। 

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।  

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৮ কোটি ৩২ লাখ ১০ হাজার ৪৫ জনকে শনাক্ত করা হয়েছে এবং মৃত্যু বেড়ে ৫৪ লাখ ৩০ হাজার ৭৩৬ জনে দাড়িয়েছে। সুস্থ হয়েছেন ২৫ কোটি ১৮ লাখ ৬ হাজার ৯২৪ জন। 

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন ৫ কোটি ৪১ লাখ ৪৮ হাজার ৫৪৪ জন এবং মারা গেছেন ৮ লাখ ৪২ হাজার ১৬১ জন।   

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪৮ লাখ ৮ হাজার ৬৭ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৮০ হাজার ৩২০ জন।   

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। 

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২৮ হাজার ৬২ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৪ হাজার ২৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৮ হাজার ৪৪ জন।

আমারসংবাদ/এআই