Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

‘আমি চ্যালেঞ্জ ভালোবাসি’

জুন ১১, ২০২১, ০৯:০৫ এএম


‘আমি চ্যালেঞ্জ ভালোবাসি’

আব্দুন নূর সজল অভিনয়ে অনেক আগেই পরিণত। এবার নিজের নতুন মুন্সিয়ানা দেখালেন একটি ওয়েব ফিল্মে কাজ করে। এরই মধ্যে দর্শক মহল থেকে নিজের কাজের জন্য সজল নতুন করে প্রশংসা পেয়েছেন। সাক্ষাৎকার নিয়েছেন রকিব হোসেন

ক্যারিয়ারের এই সময়ে এসে অভিনয় নিয়ে আপনার ভাবনা কেমন?
আমি আসলে প্রতিনিয়তই নিজের বর্তমান কাজটি দিয়ে আগের কাজটিকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা করেছি। এই ভাবনাটা আমার সব সময়ই নিজের ভেতরে কাজ করে। সত্যি বলতে কী, আমি আমার অভিনীত চরিত্রের কোনো রিপিটেশন চাই না। গতানুগতিক কাজের বাইরে বরাবরই চেষ্টা করি নতুন নতুন চরিত্রের মাধ্যমে নিজেকে ভেঙে কাজ করতে।

এই চাওয়ারই কি প্রয়াস দেখলাম ‘ব্যাচ ২০০৩’ ওয়েব ফিল্মে?   
ঠিক তাই। আমি রোমান্টিক ঘরানার কাজের বাইরে নানারকম চ্যালেঞ্জিং চরিত্রেও কাজ করে যাচ্ছি। এই ওয়েব ফিল্মটি দর্শক মহলে আমার নতুন একটা ইমেজ তৈরি করেছে। এতে আমি খলনায়কের ভূমিকায় অভিনয় করেছি। দর্শক এতে আমাকে দারুণভাবে গ্রহণ করেছেন। ফলে এই সাফল্য আমাকে নতুন করে নিজের কাজের প্রতি অনুপ্রাণিত করেছে। আমি এখন আরও বেছে বেছে কাজের সিদ্ধান্ত নিয়েছি। আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। 

ওয়েব ফিল্মে আপনার অভিনীত চরিত্রটি দেখে বোঝা যাচ্ছিল যে, চরিত্রটির জন্য আপনাকে অনেক প্রস্তুতি নিতে হয়েছে। অনুশীলন কেমন ছিল?    
এই ওয়েব ফিল্মে কাজের অনুশীলন হিসেবে আমি ছয় মাস অন্যকোনো কাজ করিনি। শুধু এর চরিত্রটি নিয়েই ভেবেছি। এই ছয় মাস দাড়ির গেটআপসহ বেশকিছু জায়গায় পরিবর্তন আনতে হয়েছিল আমাকে। আসলে কাজটি করতে গিয়ে আমাকে নতুন করে ভাবতে হয়েছে। আর আমি আমার শ্রমের মর্যাদা পেয়েছি। কাজটি নিয়ে দর্শকদের সরাসরি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কমপ্লিমেন্ট পেয়েছি, এতে করে আমার মনে হয়েছে নিজের পরিশ্রম সার্থক হয়েছে। 

শুধু অভিনয়েই নয়, এই ওয়েব ফিল্মে আপনাকে গানও গাইতে হয়েছিল। আমরা ফের এই ধারার কাজে পাবো আপনাকে?
আরে না, না। আমি মূলত অভিনয়শিল্পী। এটাই আমার পেশা ও নেশা। আমি বিভিন্ন চরিত্রে কাজ করেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। এই ফিল্মে গানের কাজটা অনুরোধের জন্যই করা। এই প্রথম আমি কোনো গানে কণ্ঠ দিয়েছি। এই কাজে আমার একেবারেই ইচ্ছে ছিল না, পরিচালক বললেন চরিত্রের স্বার্থেই আমাকে গানে কণ্ঠ দিতে হবে। মনে আছে রেকর্ডিংয়ে দাঁড়িয়েও আমি তাকে বলেছিলাম কাজটি আমি পারবো না।

আমারসংবাদ/এআই