Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

প্রকল্প বাস্তবায়নের সময় বাড়ানো পরিহার করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০২:৫০ পিএম


 প্রকল্প বাস্তবায়নের সময় বাড়ানো পরিহার করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, উন্নয়ন প্রকল্প নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে। নির্দিষ্ট মেয়াদের পর প্রকল্পের মেয়াদ বাড়ানোর বিষয়টি যথাসম্ভব পরিহার করতে হবে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি(এডিপি)ভুক্ত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

সভায় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু ও সমাজকল্যাণ সচিব বেগম মাহফুজা আখতার উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশানুযায়ী সুবিধা বঞ্চিত মানুষের জন্য কাজ করতে হবে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সেবা যাতে সঠিকভাবে সবার কাছে পৌঁছে দেয়া যায় সে লক্ষে কাজ করতে হবে।

মন্ত্রী বার্ষিক উন্নয়ন কর্মসূচি সমূহ বাস্তবায়নে গতিশীলতার উপর জোর দিয়ে বলেন, গুণগত মান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করতে হবে। যে সকল প্রকল্পের অগ্রগতি কাংখিত মাত্রায় নেই সে সকল প্রকল্প নির্ধারিত সময়ে বাস্তবায়নের লক্ষে কর্মপরিকল্পনা প্রস্তুত করতে হবে। 

বিষয়টি মন্ত্রণালয়কে নিয়মিত মনিটরিং করতে হবে। মন্ত্রণালয় ও সংস্থার যৌথ অর্থে বাস্তবায়িত প্রকল্পের ক্ষেত্রে সংস্থার অর্থ নির্ধারিত ব্যাংক হিসাবে জমা রাখতে হবে এবং বিধি মোতাবেক সঠিকভাবে ব্যায় নিশ্চত করতে হবে। 

মন্ত্রী বলেন, আর্থসামাজিক উন্নয়ন প্রকল্পের পাশাপাশি বাস্তবায়নকারী দপ্তর ও সংস্থার সক্ষমতা বৃদ্ধি ও অবকাঠামো উন্নয়ন ও সংস্কার এসব বিষয়ের উপর গুরুত্বারোপ করে প্রকল্প গ্রহণ করতে হবে। 

সকল প্রকল্প কর্মপরিকল্পনা অনুযায়ী বাস্তবায়নের জন্য মন্ত্রী সবাইকে সজাগ থাকার নির্দেশনা দেন। সভায় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রকৃত উদ্দেশ্য বজায় রেখে প্রকল্প বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানান।

আমারসংবাদ/বিএইচ/এআই