Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু, মোট ২৭৯৭৩ জন

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২৬, ২০২১, ১২:৫৫ পিএম


 দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু, মোট ২৭৯৭৩ জন

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে একজন পুরুষ, বাকি দু’জন নারী ও শিশু। অন্য দু’জনের একজন চল্লিশোর্ধ্ব এবং একজন পঞ্চাশোর্ধ্ব। একজন ঢাকা ও দুজন খুলনার বাসিন্দা। এই নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে  ২৭ হাজার ৯৭৩ জনে। 

এছাড়া গেলো ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়েছে ২৩৯ জনের শরীরে। দেশে এ পর্যন্ত শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৪২৪ জন। গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৭৭ জন। 

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, দেশে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৭৭ জন সেরে উঠেছেন। তাদের নিয়ে মোট ১৫ লাখ ৩৯ হাজার ৮৩০ জন এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন। এই হিসাব অনুযায়ী, দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৬২১ জন। অর্থাৎ, জানা হিসেবে এই সংখ্যক মানুষ এখন করোনাভাইরাস সংক্রমিত অবস্থায় রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে সারাদেশে মোট ১৬ হাজার ৯১৬টি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১ কোটি ৮ লাখ ১৮ হাজার ৭৮৫টি নমুনা।গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১ দশমিক ৪১ শতাংশ, যা আগের দিন ১ দশমিক ২৫ শতাংশ ছিল।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৪ দশমিক ৫৬ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ১ জন পুরুষ, ২ জন নারী। তাদের দুজনের বয়স ছিল ৪১ থেকে ৬০ বছরের মধ্যে। বাকি একজনের বয়স ছিল ২০ বছরের কম।

আমারসংবাদ/এআই