১১ বছর পর বিএমটিএ'র সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত

মেডিকেল টেকনোলজিস্টদের সংগঠন বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন (বিএমটিএ) পুনঃগঠনের লক্ষ্যে সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশন-২০২২ অনুষ্ঠিত হয়েছে। ১১ বছর পর সংগঠনটির সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত হয়।

শনিবার (১৫ জানুয়ারী) জনাব চন্দ্র শেখর সাহার সভাপতিত্বে জনস্বাস্থ্য ইনস্টিটিউট (আইপিএইচ) অডিটোরিয়াম সকাল ১১ টায় উক্ত সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশনে আকতার হোসেন কিরণকে সভাপতি, শামশু উদ্দীন পলাশকে সিনিয়র সহ-সভাপতি, মো. আশিকুর রহমানকে মহাসচীব ও মো. নুরুল ইসলাম ফারুকীকে সাংগঠনিক সম্পাদক করে অন্তর্বর্তীকালীন কমিটি গঠন সহ একটা নির্বাচন কমিশন গঠন করা হয়।

এ সময় মো. আশিকুর রহমানের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশন-২০২২ এর আহ্বায়ক আকতার হোসেন কিরণ। এরপর পর্যায়ক্রমে আগত বিভিন্ন জেলা প্রতিনিধিরাও বক্তব্য রাখেন।

এ সময় উপস্থিত ছিলেন, মেডিকেল টেকনোলজিস্টদের পেশাজীবী সংগঠন বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদ (বিএমটিপি), স্বাধীনতা মেডিকেল টেকনোলজিস্ট পরিষদ (স্বামেপ) ও আইএইচটি ঢাকা ছাত্রলীগ প্রতিনিধি সহ সারা দেশের ৬৪ জেলার জেলা বিএমটিএ'র ৫ জন প্রতিনিধি সদস্য সহ সহস্রাধিক সাধারণ মেডিকেল টেকনোলজিস্ট।

অনুষ্ঠানে সভার সভাপতি জনাব চন্দ্র শেখর সাহাকে ক্রেস্ট প্রদান করেন সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশন-২০২২ এর আহ্বায়ক আকতার হোসেন কিরণ ও সদস্য সচীব মো. আশিকুর রহমান।

উল্লেখ্য, নির্বাচন কমিশন আগামী ৩ মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে বিএমটিএ গঠন করার প্রতিশ্রুতি দেন। নির্বাচন কমিশন গঠন হয় ৩ সদস্যদের প্রধান নির্বাচন কমিশনার ১, জনাব চন্দ্র শেখর সাহা নির্বাচন কমিশনার ২ মোঃ মোয়াজ্জেম হোসেন ৩ মোঃ জাকারিয়া মৃথা।

আমার সংবাদ/রাব্বি