Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল পাস হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৬:৪০ পিএম


শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল পাস হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

ঢাকা শিশু হাসপাতালকে আইনি কাঠামোর আওতায় আনার জন্য ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল-২০২১’ জাতীয় সংসদে পাস হওয়ায় ঢাকা শিশু হাসপাতালের কর্মকর্তা-কমচারী কল্যাণ সমিতির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও ঢাকা শিশু হাসপাতালের ব্যবস্থাপনার বোর্ডের সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লাহ এবং হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. সৈয়দ সফি আহমেদকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ঢাকা শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. সৈয়দ সফি আহমেদের হাতে ফুল দিয়ে এ শুভেচ্ছা জানানো হয়। শুভেচ্ছা জানানোর সময় উপস্থিত ছিলেন কমিটির সভাপতি এ এইচ এম নেছার উদ্দীন ও সাধারণ সম্পাদক মো. মাসুদ রানাসহ অন্যান্য নেতারা।

এতদিন ঢাকা শিশু হাসপাতাল একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান হিসেবে পরিচালিত হয়ে থাকলেও পূর্ণাঙ্গ কোনো আইনি কাঠামো না থাকায় তৎকালীন পরিচালক অধ্যাপক মনজুর হোসেন আইন প্রণয়নের উদ্যোগ নেন।

তার উদ্যোগের পরিপ্রেক্ষিতে রাষ্ট্রপতি কর্তৃক ঢাকা শিশু হাসপাতাল অধ্যাদেশ-২০০৮ শীর্ষক অধ্যাদেশটি অনুমোদিত হয়ে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে ২০০৮ সনের ৬৭ নং অধ্যাদেশ হিসেবে জারি করা হয়। সংসদ অধিবেশন শুরুর এক মাসের মধ্যে সংসদে উত্থাপিত না হওয়ায় অধ্যাদেশটি অকার্যকর হয়ে যায়।

দেশের শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ এবং মানোন্নয়নের লক্ষ্যে ২০০৯ সালে পুনরায় তৎকালীন ব্যবস্থাপনা বোর্ড আইন প্রণয়নের উদ্দ্যোগ গ্রহণ করে। অবশেষে গত বুধবার ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল-২০২১’ জাতীয় সংসদে পাস হয়।

‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল-২০২১’ জাতীয় সংসদে পাস হওয়ায় হাসপাতাল ও ইনস্টিটিউটের চিকিৎসাসেবা সম্প্রসারণ ও মানোন্নয়নসহ সার্বিক সক্ষমতা বাড়বে বলে আশা করছে ঢাকা শিশু হাসপাতালের কর্মকর্তা-কমচারী কল্যাণ সমিতি।