Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও শান্তিকালীন পদকপ্রাপ্ত সেনাসদস্যদের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২৩, ২০২১, ০৭:৪৫ পিএম


খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও শান্তিকালীন পদকপ্রাপ্ত সেনাসদস্যদের সংবর্ধনা

খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্য এবং ২০২০-২১ সালে শান্তিকালীন (বিভিন্ন শান্তিরক্ষা মিশনের সময়) পদক পাওয়া সেনাসদস্যদের সংবর্ধনা ও পদক দিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দীন আহমেদ। 

গতকাল মঙ্গলবার সেনাবাহিনীর বীর মুক্তিযোদ্ধা সেনাসদস্যদের সম্মানে ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে এ সংবর্ধনা অনুষ্ঠান হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে ২০২০-২১ সালে নানা জায়গায় শান্তিরক্ষা মিশনে গিয়ে বিভিন্ন প্রশংসনীয় এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ অসামান্য সেবা পদক (ওএসপি) পাওয়া ৬ জন, বিশিষ্ট সেবা পদক (বিএসপি) পাওয়া ২০ জনসহ ২৬ সেনাসদস্যকে সেনাবাহিনী প্রধান এসএম শফিউদ্দিন আহমেদ এ পদক তুলে দেন।

সেনাপ্রধান অনুষ্ঠানের শুরুতেই খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্যদের মহান মুক্তিযুদ্ধকালীন বীরত্বগাথা এবং শান্তিকালীন পদকপ্রাপ্তদের প্রশংসনীয় কর্মকাণ্ডের বিষয় তুলে ধরেন।

অনুষ্ঠানে সেনাসদস্যসহ ঢাকায় কর্মরত ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রতিবছরই সেনাবাহিনী সদর দপ্তর জাতির গর্ব বীর সন্তানদের সম্মানে এ ধরনের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে থাকে।