Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ভূমি রেকর্ড অধিদপ্তরের ২ কর্মকর্তাকে জেলে প্রেরণ

জানুয়ারি ২২, ২০১৫, ০১:১১ পিএম


ভূমি রেকর্ড অধিদপ্তরের ২ কর্মকর্তাকে জেলে  প্রেরণ

 

ভূমি রেকর্ড জরিপ অধিদপ্তরের খতিয়ানের কাজ সমাপ্ত না করে ৬ কোটি ৮৫ লখা ২১ হাজার ৪শত ৪০ টাকা দুর্নীতি মাধ্যমে আত্মসাত করার অভিযোগে দায়ের করা মামলায় ২ কর্মকর্তার জামিন বাতিল করে জেলে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার  বিশেষ জজ -১ এ আসামিরা আত্মসমর্পন করে জামিন চান। আদালতের বিচারক মো. জাফরোল হাসান শুনানী শেষে তাদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। যাদের কারাগারে প্রেরণ করা হলো- ভূমি জরিপ ও রেকর্ড অধিদপ্তরের সাবেক পরিচালক বর্তমানে সংস্থাপন মন্ত্রানালয়ের সহকারী সচিব জিয়াউদ্দিন আহমেদ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যক্তিগত কর্মকর্তা বিলাশ হাওলাদার।
 
একই মামলায় জামিন পেয়েছেন তথ্য মন্ত্রনালয়ের সাবেক যুগ্ম সচিব মো. শামসুল আলম ও ডেভেলাপমেন্ট প্ল্যানর্স এন্ড কনসালটেন্ড এর কর্মকর্তা মাহমুদুর রহমান। মামলায় বলা হয়েছে, আসামিরা পরস্পরের যোগসাজসে নিজে লাভবান ও অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে আইনের তোয়াক্কা না করে তেজগাঁওস্থ ভূমি জরিপ ও রেকর্ড অধিদপ্তরের জন্য ডিজিটালে খতিয়ান কাজ সমাপ্ত না করে ঠিকাদারের নামে বিল করে ৬ কোটি ৮৫ লাখ ২১ হাজার ৪ শত ৪০ টাকা দুর্নীতির আশ্রয় নিয়ে আত্মসাত করে।

এ ঘটনায় দুদকের উপ- পরিবচালক মলয় কুমার সাহা বাদী হয়ে তেজগাঁও থানায় ২০১৩ সালের ৩১ জানুয়ারিতে মামলা দায়ের করেন। ২০১৪ সালের ৪মে তদন্তকারী কর্মকর্তা তাদের বিরুদ্ধে আদালতে চার্জসীট প্রদান করেন।