Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ফখরুলদের চার্জ শুনানি আবারো পেছালো

জানুয়ারি ২৯, ২০১৫, ০৫:৪৩ এএম


ফখরুলদের চার্জ শুনানি আবারো পেছালো

 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে গাড়ি পোড়ানোর মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪৬ নেতা কর্মীর চার্জ শুনানি পিছিয়ে ৪ এপ্রিল করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল হকের আদালতে এই চার্জ শুনানির দিন ছিল। কিন্তু আসামিপক্ষের সময়ের আবেদনের প্রেক্ষিতে বিচারক নতুন ওই দিন ধার্য করেন।

বিষয়টি  নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের স্পেশাল পিপি অ্যাডভোকেট ফজলে রাব্বি খোকা। তিনি আসামিপক্ষের সময়ের আবেদন নামঞ্জুর করে চার্জ গঠনের জন্য জোরালো শুনানি করেন।

গত ২০১২ সালের ১০ মে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি ইন্সপেক্টর নুরুল আমিন এ মামলার চার্জশিট দাখিল করেন। দ্রুত বিচার আইনের ৪ ও ৫ ধারায় চার্জশিট দেয়া হয়েছে। এ মামলায় ১৮ জনকে সাক্ষি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১২ সালের ২৯ এপ্রিল হরতাল চলাকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনের রাস্তায় গাড়ি পোড়ানোর অভিযোগে পুলিশ বাদী হয়ে এ মামলা করে।

এ মামলায় এজাহারভূক্ত আসামিদের মধ্যে কেবল আব্দুল জব্বার ছাড়া অন্য সবাইকেই চার্জশিটে অভিযুক্ত করা হয়েছে।

এছাড়া চার্জশিটে নতুন অন্তর্ভূক্ত আসামিরা হলেন তিতুমীর কলেজ ছাত্রদলের সভাপতি ইসমাইল খান শাহীন ও মোহাম্মদপুর স্বেচ্ছাসেবক দল সভাপতি মান্নান হোসেন শাহীন। এজাহারে এই দুই জনের নাম ছিল না।

চার্জশিটে আসামিদের বিরুদ্ধে অভিযোগে বলা হয়, বিএনপি ও সমমনা দলের ডাকা হরতাল সফল করার জন্য আসামি মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, এমকে আনোয়ার, ব্রিগেডিয়ার (অব.) হান্নান শাহ, সাদেক হোসেন খোকা, রুহুল কবির রিজভী, কর্নেল (অব.) অলি আহম্মেদ, ডা. খন্দকার মোশারফ হোসেন ও মকবুল হোসেনের প্রত্যক্ষ ও পরোক্ষ প্ররোচনায় অপর আসামিরা ৭/৮টি মাইক্রোবাসে করে এসে ২০১২ সালের ২৯ এপ্রিল এয়ারপোর্ট রোডস্থ ফ্যালকন টাওয়ারের সামনে রাত ৯টা ৫ ঘটিকার সময় ঢাকা-মেট্টো- জ-২১০৯ বাস ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়।