Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

পথচারীকে হত্যায় সোহাগ পরিবহনের চালকের ৬ বছর কারাদণ্ড

ডিসেম্বর ২৯, ২০১৪, ০১:২১ পিএম


পথচারীকে হত্যায় সোহাগ পরিবহনের চালকের ৬ বছর কারাদণ্ড

  পথচারীকে বাসচাপা দিয়ে মৃত্যু ঘটানোর অপরাধে সোহাগ পরিবহনের চালক মো.জামাল হোসেনকে দোষী সাব্যস্থ করে দন্ড বিধির দু’টি ধারায় ৬ বছরের সশ্রম কারাদন্ডে দণ্ডিত করার আদেশ দিয়েছেন আদালত।

সোমবার ঢাকার মূখ্য মহানগর হাকিম বিকাশ কুমার সাহার আদালতে এ দন্ডাদেশ দেন। আদালত তার আদেশে উল্লেখ্য করেন আসামি মো. জামাল হোসেনকে দন্ডবিধির ২৭৯ ধারায় দোষী সাব্যস্থ করে ৩ বছরের সশ্রম করাদণ্ডসহ ২ হাজার টাকা জরিমানা ,টাকা অনাদায়ে আরো ১ বছরের সশ্রম কারাদণ্ড এবং দন্ডবিধির ৩০৪(খ) ধারায় দোষী সাব্যস্থ করে ৩ বছরের সশ্রম কারাদণ্ডসহ ৫ হাজার টাকা জরিমানা, টাকা অনাদায়ে আরো ২ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

আদালত আদেশে আরো উল্লেখ করেন যে, পারিপার্শি¦ক অবস্থা হতে এটা স্পষ্ট প্রতিষ্ঠিত হয়েছে যে, সোহাগ পরিবহন বাস নং ঢাকা মেট্রো-জ- ১১-২০৪৯ এর চালক মো. জামাল হোসেন গাড়িটি চালিয়ে ভিকটিম মনোয়ার হোসেনকে পিছন দিক থেকে ধাক্কা দেয়। এতে সে ঘটনা স্থলেই মারা যায়। আসামির কৃত এরুপ কার্যক্রম সর্তকর্তা না থাকা  

আইনের পরিপন্থ। উল্লেখ্য, ২০১০ সালের ১৫ ফেব্রয়ারিতে সকাল সাড়ে আট টায় লালমাটিয়া নিবাসী মনোয়ার হোসেন প্রতিদিনের মত ব্যায়ম করার জন্য শেরে বাংলানগর ধানাধীন জাতীয় সংসদ ভবনের দক্ষিণ পার্শ্বের রাস্তা দিয়ে যাওয়ার সময় মোহাগ পরিবহনের চালক দ-িত আসামি পিছন দিক থেকে ধাক্কা  দেয়, এবং ঘটনাস্থলেই সে মারা যায়।  এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে শেরে বাংলানগর থানায় এ মামলা দায়ের করেন। আদালত সাক্ষ্য প্রমাণ ও যুক্তিতর্ক শেষে গতকাল উপরোক্ত মর্মে আদেশ দেন।