Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

এমসি কলেজে ধর্ষণ মামলার বিচার শুরু 

সিলেট ব্যুরো

জানুয়ারি ১৭, ২০২১, ০৭:৫০ এএম


এমসি কলেজে ধর্ষণ মামলার বিচার শুরু 

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীর কাছ থেকে স্ত্রীকে তুলে নিয়ে দলবেঁধে ধর্ষণের মামলার চার্জ গঠন করেছেন আদালত। এর ফলে আলোচিত এ মামলার বিচারকাজ শুরু হলো।

রোববার (১৭ জানুয়ারি) সকাল ১১ টায় সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হক আলোচিত এ ধর্ষণ মামলার চার্জ গঠন করেন।

এর আগে সকাল ১১টার দিকে কঠোর নিরাপত্তায় গণধর্ষণ মামলার আট আসামিকে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির করে পুলিশ।

এসময় আসামি অর্জুন লস্কর ও মাহবুবুর রহমান রনির জামিন এবং সাইফুর রহমান, মাহবুবুর রহমান রনি ও রবিউল ইসলামের ডিসচার্জ আবেদন করা হলে বিচারক তা নামঞ্জুর করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি রাশিদা সাঈদা খানম এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৩ ডিসেম্বর সিলেটের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আবুল কাশেম আদালতে আট আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক ইন্দ্রনীল ভট্টাচার্য। এতে সাইফুর রহমানকে প্রধান করে ছাত্রলীগের ছয় জনের বিরুদ্ধে সরাসরি ধর্ষণে জড়িত থাকা এবং অপর দুই জনের বিরুদ্ধে ধর্ষণে সহায়তার কথা উল্লেখ করা হয়েছে।

গত বছরের ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের মুরারি চাঁদ (এমসি) কলেজল স্বামীর সঙ্গে বেড়াতে আসা এক নববধূকে জোরপূর্বক তুলে নিয়ে স্বামীকে বেধে রেখে দলবেঁধে ধর্ষণ করে ছাত্রলীগের কয়েকজন কর্মী। এঘটনায় ধর্ষণের শিকার ওই নারীর স্বামী নগরের শাহপরান থানায় মামলা করেন।

আমারসংবাদ/এমএ