Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

২০ পেরিয়ে জ্যোতিষশাস্ত্র মতে যেমন কাটবে ২০২১

আমার সংবাদ ডেস্ক

জানুয়ারি ২, ২০২১, ১২:৩০ পিএম


২০ পেরিয়ে জ্যোতিষশাস্ত্র মতে যেমন কাটবে ২০২১

২০ শেষ করে আমরা ইতোমধ্যেই প্রবেশ করেছি ২১ শে। ২০ এর সাথে সাথে পরিবর্তনও হতে পারে ২১ এর সকল দ্বার। ভাগ্যের চাকা যদিও পরিবর্তন হয়ে থাকে কর্মে, তথাপি জ্যোতিষিরা বাতলিয়ে থাকেন নানারকম সম্ভাবনার রাশিপথ।

জ্যোতিষশাস্ত্র মত যেভাবে কাটবে ২০২১

মেষ রাশি: (২১ মার্চ-২০ এপ্রিল)

মেষ রাশিওয়ালাদের জন্য এক মহা আনন্দের সময় কাটবে ২১‘র এই সময়টাতে। বিবাহযোগ্যরা বসবে বিয়ের পিঁড়িতে। আর দাম্পত্য জীবনের কলহ কেটে নেমে আসবে শান্তির বার্তা। প্রেম রোমান্স বিনোদনের ক্ষেত্রে সালটি ভালোই যাবে। ভাইবোনদের সঙ্গের দীর্ঘদিনের মনোমালিন্য দূর হবে। কর্ম অর্থ ও ব্যবসা ভাগ্য আপনার অনুকূলে থাকবে। শিক্ষার্থীদের মনোবল চাঙ্গা হয়ে উঠবে। সদ্যসমাপ্ত শিক্ষার্থীদের কর্মপ্রাপ্তির পথ খুলবে। হারানো পিতৃ-মাতৃ ধন-সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পেতে পারেন। 

বৃষ রাশি: (২১ এপ্রিল-২০ মে)

বিবাহযোগ্যদের বিবাহ কার্য সুসম্পন্ন হলেও দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখা কঠিন হবে। সন্তানদের অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তা বাড়তে পারে। দীর্ঘদিনের ভাঙা বন্ধুত্ব লাগতে পারে জোড়া। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের প্রচেষ্টা বাস্তবায়িত হবে। বেকার যুবক-যুবতীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে।  শিক্ষার্থীদের কঠোর শ্রম মেধা ও অধ্যবসায়ের বলে ভালো কিছু হবে।   মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট থাকবে। সব ধরনের নেতিবাচক চিন্তা-চেতনা থেকে দূরে থাকুন। রাগ জেদ অহংকার আবেগ যথাসম্ভব বর্জন করার চেষ্টা করুন। না বুঝে চুক্তি সম্পাদনে সতর্ক থাকতে হবে। সব মিলিয়ে ২০২১ সালটি বৃষ রাশির জাতব্যক্তিদের জন্য ভালোই কাটবে। 

মিথুন রাশি: (২১ মে-২০ জুন)

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে এমনকি কোনো না কোনো পুরস্কার পাবে।নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে। বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমী যুগলের প্রেমের স্বীকৃতি ও নিঃসন্তান দম্পতির কোল আলোকিত হতে পারে। পিতা-মাতার কাছ থেকে সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। মামলা-মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসবে।  গৃহবাড়িতে একাধিকবার কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হতে পারে। ধৈর্য ধরে নিজের কাজে মন দিন। সফলতা ধরা দেবেই। ঋণ ও ধার কর্জ যথাসম্ভব এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে। সবমিলিয়ে বলা যায়, ২০২১ শে শ্রম আর অধ্যবসায়ের মাধ্যমে মিথুন রাশির জাত ব্যক্তিদের ভালোই যাবে। 

কর্কট রাশি: (২১ জুন-২০ জুলাই)

এই রাশির ব্যক্তিদের সবচেয়ে বড় সফলতা হবে তাদের দীর্ঘদিনের বাণিজ্যিক পরিকল্পনা বাস্তবায়িত হবে। অংশীদারদের সঙ্গের মতানৈক্যের অবসান ঘটায় ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার এমনকি কর্মব্যাপদ্দেশে বিদেশ গমনের যোগ প্রবল। ২০২১ সালটি কর্কট রাশির জাতব্যক্তিদের জন্য স্মরণীয় বরণীয় ও রেকর্ড সৃষ্টিকারী বছর হিসেবে গণ্য হবে।

সিংহ রাশি: (২১ জুলাই-২১ আগস্ট)

ভাইবোনের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্নপূরণ করবে। শিক্ষার্থীদের জন্য বছরটি স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। পিতা-মাতার স্বাস্থ্য বেশ ভালোই থাকবে। ব্যাংক ব্যালেন্স বৃদ্ধি পাবে এমনকি ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি হবে। বলা চলে সিংহ রাশির জাতব্যক্তিদের জন্য ২০২১ সালটি অতিশয় শুভ সম্ভাবনাময় ও উন্নতির অগ্রযাত্রা অব্যাহত থাকবে।   

কন্যা রাশি: (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

২০২১ সালটি কন্যা রাশির জাতব্যক্তিদের জন্য সুখ-শান্তি ও সমৃদ্ধির বছর। ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে দাঁড়াবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। কর্ম অর্থ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তনের পথ সুপ্রশস্ত হবে। চিকিৎসা সংক্রান্ত ব্যয় বৃদ্ধি পেতে পারে। তবে তা নিয়ে দুশ্চিন্তা করবেন না। ধার ও ঋণের জালে আটকে পড়ার সম্ভাবনা নেই। ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও অপপ্রয়োগ থেকে বিরত থাকুন। শিক্ষার্থীদের হাতে নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। পিতা-মাতার সঙ্গে কারণে-অকারণে মতানৈক্য সৃষ্টি হলেও দা দীর্ঘস্থায়ী হবে না। এ বছর ইলেকট্রনিক্স সামগ্রী বৈদ্যুতিক সরঞ্জাম যানবাহনের যত্ন নিন। বুদ্ধি ও সৎ গুণের স্বকীয়তা, কৌশলী, সঞ্চয়ী হিসাবী ও আকর্ষণীয় শক্তিসম্পন্ন হবে এই বছর কন্যা রাশির লোকগুলো।

তুলা রাশি: (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

তুলা রাশির লোকগুলোর জন্য এই বছরে রয়েছে দারুণ চমক। বিগত বেশ কয়েক বছরের তুলনায় এ বছর বহুল উন্নতি লাভ করবেন। বেকার যুবক-যুবতীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। পিতা-মাতার স্বাস্থ্যের ব্যাপারে আরো যত্নশীল হোন। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হবে। তুলা রাশির জাতব্যক্তিদের ২০২১ সালটি নিত্যনতুন স্বপ্নপূরণের বছর বলে গণ্য হবে।

বৃশ্চিক রাশি:  (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

রাশি দেখে মনে হচ্ছে যেন, ২০২১ এর পুরো সফলতার আস্তাবল কেবল বৃশ্চিকা রাশির লোকগুলোর জন্য। তারা সাফল্যে শুধু চমক দেখাতেই থাকবে। দীর্ঘদিনের ঋণের বোঝা মাথা থেকে নামতে পারে এই রাশির লোকদের। এই রাশির লোকগুলো দীর্ঘদিনের পিতৃ সম্পদ ফিরে পাবার রয়েছে অফার সম্ভাবনা। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। প্রেমী যুগলের জন্য বছরটি স্মরণীয় বরণীয় ও রেকর্ড সৃষ্টি হয়ে থাকবে। সবমিলিয়ে ২০ এর বিষময়তা থেকে পরিত্রাণের বেশি সুযোগ পাবে ২১ শে পদার্পণ করা বৃশ্চিক রাশির লোকগুলো।

ধনু রাশি: (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ধনু রাশির জাত ব্যক্তিদের ২০২১ সালে ভাগ্য সুপ্রসারিত হবে। কর্মের সুনাম যশ কাক্সিক্ষত স্বপ্নপূরণ করবে। বাণিজ্যিক প্রচেষ্টা বাস্তবায়িত হবে। অংশীদার ও সহকর্মীদের পূর্ণ সহযোগিতা পাবেন। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। হারানো ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। শিক্ষার্থীদের হাতে নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। ভাইবোনদের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হবে। দাম্পত্য জীবনে বিশ্বাস ও আস্থা ধরে রাখুন। রাগ জেদ অহংকার আবেগ বিপদ-আপদ ডেকে আনতে পারে।

মকর রাশি: (২১ ডিসেম্বর- ১৯ জানুয়ারি)

২১ সাল হবে মকর রাশির লোকদের জন্য অতিশয় শুভ সম্ভাবনাময় ও উন্নতির জোয়ার বইবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বহুল উন্নতি সাধিত হবে। বেকার যুবক-যুবতীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে।পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। সবমিলিয়ে বিষের বিষাক্ততা কেটে যাবে মকর রাশির লোকগুলোর।

কুম্ভ রাশি: (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার, স্থানে বদলি ও পদোন্নতির পথ সুগম করবে এই ২১ শে আগমণ করা কুম্ভ রাশির লোকদের।অংশীদারদের সঙ্গের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে এমনকি কোনো না কোনো পুরস্কার পাবে। শ্রমিক-কর্মচারীদের মনে মালিকপ্রীতি দেখা দেয়ায় কল-কারখানার উৎপাদন বৃদ্ধি পাবে। সময়মতো ব্যাংক ঋণপ্রাপ্তি হওয়ায় তারল্য সংকট কেটে যাবে। দাম্পত্য সুখ-শান্তি বজায় রাখতে আপনাকে সর্বদাই ছাড় দিতে হবে। সিজনাল রোগব্যাধির সঙ্গে সঙ্গে পুরনো ক্রনিক ব্যাধিপীড়ার প্রকোপ বাড়তে পারে। প্রেম-রোমান্স বিনোদন বিবাহ বন্ধুত্ব শুভ এমনকি সুদূরপ্রসারী হবে। হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হওয়ায় বছরটি বেশ আনন্দে কাটবে।

মীন রাশি: (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মীন রাশির লোকগুলোর জন্য রয়েছে ২১ শে দারুণ চমক। যশ প্রতিষ্ঠা ও সফলতার গ্রাফে তারা চাঙ্গা হয়ে উঠবে। নিত্য-নতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে এমনকি অচল ব্যবসা সচল হয়ে উঠবে। দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস, কাজ সচল ও ব্যাংক ঋণপ্রাপ্ত হবেন। যোগ্য কর্ম, উচ্চশিক্ষা, ব্যবসা ও ধর্মীয় যাত্রায় বিদেশ গমনের সম্ভাবনা প্রবল। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে এমনকি ওই বিবাহের প্রচুর উপহার প্রাপ্ত হবেন।

আমারসংবাদ/এসএম/জেডআই