Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

যে ৭ বৈশিষ্ট্যের নারীকে বিয়ে করলে পস্তাবেন!

আমার সংবাদ ডেস্ক

ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৮:২০ এএম


যে ৭ বৈশিষ্ট্যের নারীকে বিয়ে করলে পস্তাবেন!

বিয়ে জীবনের একটি গুরুত্বপুর্ণ সিদ্ধান্ত। আপনি কাকে জীবনসঙ্গী হিসেবে যে মেয়েটিকে বেঁছে নিচ্ছেন তার বিষয়ে এক বার নয় হাজার বার চিন্তা করে সিদ্ধান্ত নেওয়া উচিৎ। তার সম্পর্কে অবশ্যই আপনার খুব ভালোভাবে জানা প্রয়োজন। তা না হলে ভবিষত্যের সংসার জীবন সুখময় হবে না। আর এমন দৃশ্য আমাদের সমাজে প্রায়ই দেখা যায়। তাই বিয়ের আগেই মেয়ে সম্পর্কে ভালো ভাবে জেনে নিন।  তাইতো সারা জীবন সুখে থাকার জন্য সৌন্দর্য নয়, দেখুন এমন কিছু গুণ যা আপনাদের সংসারে সুখ বয়ে আনবে। জানেন কী কিছু কিছু বৈশিষ্ট্যের নারীকে বিয়ে করা উচিৎ নয়। 

তবে কোন কোন বৈশিষ্ট্যের নারীকে বিয়ে করা উচিৎ নয়?  

চলুন জেনে নেই-- 

* সৎ এবং চরিত্রবান না হলে সেই মেয়েকে বিয়ে করা উচিৎ নয়। কারণ আপনার ঘরের বউ যদি সৎ ও চরিত্রবান না হয় হবে সেই সংসারে কখনোই সুখ আসবে না।

* মেয়ে দায়িত্ববান না হলে তাকে বিয়ে করা উচিৎ নয়। কারণ বিয়ের জন্য দায়িত্ববান মেয়েকে বেছে নেওয়া প্রয়োজন। যে সবার প্রতি সমানভাবে খেয়াল রাখবে। তবেই সংসার সুখে হবে।

* মেয়ে সরল ও ধার্মিক প্রকৃতির না হলে সে মেয়েকে বিয়ে করা উচিৎ নয়। 

* শান্ত স্বভাবের না হলে সেই মেয়ে থেকে দূরে থাকুন। যেসব মেয়েদের মধ্যে নিরবতা এবং কোমলতা বা যারা বেশিরভাগ সময় নিরব ও চুপচাপ থাকে, অনেক আস্তে আস্তে কথা বলে, অনেক নরম স্বভাবের এমন মেয়ে পছন্দ করুন।

* সুশিক্ষায় শিক্ষিত না হলে তাকে বিয়ে করবেন না। তা না হলে আপনার সংসার সৃজনশীল হবে না। 

* সে কথায় কাজে ঠিক নেই তাকে ভুলেও বিয়ে করবেন না। যেসব মেয়ে তাদের কথায় কাজে সৎ এবং কথা দিয়ে কথা রাখে এই রূপ মেয়েকে বিয়ের জন্য বেছে নিন।

* পরিষ্কার-পরিচ্ছন্ন ও পরিপাটি না হলে তাকে বিয়ে করবেন না।

এই সাতটি বৈশিষ্ট যে মেয়ের মধ্যে না থাকলে সে ভালো মানুষ নয় এবং এই বৈশিষ্ট্যের বাইরের কোনো মেয়েকে বিয়ে করলে আপনাকে পস্তাতে হবে আজীবন। তাই সময় থাকতে সঠিক মানুষকে বিয়ে করুন। 

আমারসংবাদ/এডি