Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ছেলেদের বয়সে বড় নারীর প্রতি আকর্ষণ কেন?

আমার সংবাদ ডেস্ক

মার্চ ২২, ২০২১, ০৯:২৫ এএম


ছেলেদের বয়সে বড় নারীর প্রতি আকর্ষণ কেন?

‘প্রেম একবার এসেছিলো নীরবে’ -এমন হাজার নীরব প্রেমের সাক্ষী হাজার তরুণ-তরুণী। অনেকের প্রেম সফল হয়েছে আবার অনেকের হয়নি। যাদের হয়নি তাদের মধ্যে আবার অনেকেরই পছন্দটা অন্যরকম। 

সেইসব পুরুষেরা পছন্দ করেছেন তাদের চেয়ে বয়সে বড় মেয়েদের। তবে প্রেমের ক্ষেত্রে বয়স বিশেষ গুরুত্ব পায় না বলেই দেখা যায়। বহু বছর আগে আমাদের সমাজের নিয়ম ছিল যে, সম্পর্কে নারীকে সবসময় পুরুষের থেকে কমবয়সী হতে হবে।

এখন নানা কারণে এই ধারণাকে বিশেষ আমল দেন না পুরুষরা। প্রেমিকা নির্বাচনের ক্ষেত্রেও ইউরোপে এখন বেশিরভাগ পুরুষই তুলনামূলকভাবে বয়সে বড় নারীকে পছন্দ করছে।

এই বিষয়ে নান সময় নানা গবেষণা করা হয়েছে। সেখানে দেখা গেছে যে, ২২ থেকে ৩০ বছর বয়সী যেসব যুবক তাদের মধ্যে ৫২ শতাংশ নাকি আবার মনে করছেন, সম্পর্কের ক্ষেত্রে তাদের তুলনায় অধিক বয়স্ক প্রেমিকারা তাদের সঙ্গে ভালো মানাবে। 

অন্যদিকে, ৪০ শতাংশ যুবক মনে করছেন, সম্পর্কের ক্ষেত্রে প্রেমিকাদের বয়স তাদের কাছে তেমন একটা গুরুত্বপূর্ণ ব্যাপার নয় যে এটা নিয়র দীর্ঘ ভাবনার প্রয়োজন রয়েছে। অবশিষ্ট ৮ শতাংশ যুবক এ বিষয়ে কোনো মতামত ব্যক্ত করতে চাননি আবার। কিন্তু ছেলেদের এমন বয়স্ক প্রেমিকাদের প্রতি আকর্ষণ কেন? কেন এমনটা ভাবছে ছেলেরা?

আসলে আজকাল সময় এতো তাড়াতাড়ি যাচ্ছে যে তার সঙ্গে তাল মেলাতে গিয়ে কারোরই ব্যক্তিগত জীবনের ঝামেলা নিয়ে কথা বলার বা সঙ্গীর সঙ্গে কোনো বড়ো বা ছোট বিতর্কে যাওয়ার মতো কোনো সময় নেই। তাই যদি একটু বিশেষ অভিজ্ঞ মহিলাদের পাওয়া যায় সঙ্গী হিসেবে তাহলে ঝামেলাও কম হবে আর তারা তাদের পুরুষ সঙ্গীদের বুঝবেও তাদের জায়গা থেকে ভালো মতো। তাদের বেশিরভাগের যুক্তি, বয়সে বড় প্রেমিকা মানে তিনি সেই পুরুষকে কোনো বিষয়ে গাইড করার ক্ষমতা রাখবেন সহজেই। 

এতে জীবন সম্পর্কে আরো স্বচ্ছ ধারণা করতে পারবে ছেলেটি তার সঙ্গীর কাছ থেকেই।

আমারসংবাদ/জেআই