রাণীশংকৈলে নির্বাচনী সহিংসতায় মামলা, আসামি প্রায় ৮ শতাধিক

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৩১, ২০২২, ০৪:৪৯ পিএম
রাণীশংকৈলে নির্বাচনী সহিংসতায় মামলা, আসামি প্রায় ৮ শতাধিক

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় নির্বাচন পরবর্তী সহিংসতায় পৃথক তিনটি মামলা হয়েছে। 

উপজেলার ৫নং বাচোর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৩নং ওয়ার্ড ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সহিংসতার ঘটনায় এ তিনটি মামলা হয়েছে বলে জানা গেছে। এতে অজ্ঞাতনামা প্রায় ৭ শতাধিকের বেশি আসামি করা হয়েছে।

বাচোর ইউনিয়নের ৩নং ওয়ার্ড ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তা খতিবর রহমান ও থানার দুই সহকারী উপপরিদর্শক (এএসআই) বিলাশ চন্দ্র রায় ও আহাদুজ্জামান বাদী হয়ে মামলা করেন।

রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল মামলার বিষয়টি জানিয়েছেন।

থানা সূত্রে জানা গেছে, বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার খতিবুর রহমানের করা মামলায় অজ্ঞাত নামা সাড়ে ৩শ জন আসামি এবং পুলিশের দুটি করা মামলায় আরও ৪০০ জনকে আসামি করা হয়েছে।

রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল বলেন, নির্বাচনী সহিংসতায় তিনটি পৃথক মামলা করা হয়েছে।

এতে অজ্ঞাতনামা ৭৫০ জনকে আসামি করা হয়েছে। এতে এলাকাবাসীর আতংক হওয়ার কিছু নেই শুধুমাত্র দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, গত বুধবার (২৭ জুলাই) ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে মেম্বার প্রার্থীর সমর্থকরা প্রিজাইডিং অফিসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বাধা প্রদান করে।

এ সময় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি ছুঁড়লে মায়ের কোলে থাকা সুমাইয়া নামে এক শিশু নিহত হয়।

এ সময় বিক্ষুব্ধ জনতা প্রিজাইডিং অফিসারসহ পুলিশ সদস্যদের অবরুদ্ধ করে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে চলাচল বন্ধ করে দেয়। পরে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। 
উত্তেজনা আরও ছড়িয়ে পড়লে নিহত শিশুর মরদেহ নিয়ে পরিবার ও এলাকাবাসী রাণীশংকৈল থানা ঘেরাও করে। এ সময় টিয়ারগ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি স্বাভাবিক করে আইনশৃঙ্খলা বাহিনী।


আমারসংবাদ/টিএইচ