চুয়াডাঙ্গায় দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে আইন শৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক বিশেষ ব্রিফিং

আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৭:১৬ পিএম
চুয়াডাঙ্গায় দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে আইন শৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক বিশেষ ব্রিফিং

আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২২ সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১০ টার  সময় পুলিশ লাইন্স ড্রিল শেডে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক বিশেষ ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২২ উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা পুলিশের সকল পদমর্যাদার অফিসার-ফোর্স, গ্রাম পুলিশ, চৌকিদার-দফাদার ও আনসার ভিডিপি সাথে পুলিশ লাইন্স ড্রিল শেডে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা  বিষয়ক বিশেষ ব্রিফিং অনুষ্ঠিত হয়। উক্ত বিশেষ ব্রিফিংয়ে পুলিশ সুপার বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ, ধর্মনিরপেক্ষতার বাংলাদেশ, সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ। লাল-সবুজের আহবানে জাতির পিতা ও মাননীয় প্রধানমন্ত্রীর ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক চেতনায় চুয়াডাঙ্গা জেলায় ধর্ম যার যার, উৎসব সবার এ প্রত্যয় নিয়ে নিজ নিজ ধর্ম সুষ্ঠুভাবে পালনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা সতর্ক রয়েছে। পর্যাপ্ত নিরাপত্তায় উৎসবমুখর পরিবেশে পালিত হবে শারদীয় দুর্গোৎসব। শান্তিপূর্ণভাবে ও আনন্দমূখর পরিবেশে পূজা উদযান করার জন্য পুলিশ, আনসার, ভিডিপি, গ্রাম পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনসহ যেকোনো পরিস্থিতি মোকাবেলায় চুয়াডাঙ্গা জেলা পুলিশ তৎপর রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে সামাজিক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল এর মনিটরিং কার্যক্রম অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, চুয়াডাঙ্গাতে এ বছর ১২০টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। প্রতিটি পূজা মন্ডপে নিজস্ব সেচ্ছাসেবক ছাড়াও পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত থাকবেন। তাছাড়া সাদা পোশাকে ডিবি, ডিএসবি মাঠে কাজ করবে। পরিশেষে পুলিশ সুপার মহোদয় চুয়াডাঙ্গার সম্মানিত নাগরিগদের প্রতি সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকলের সম্মিলিত প্রচেষ্টায় শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপনের আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আব্দুল্লাহ্ আল-মামুন, পুলিশ সুপার, চুয়াডাঙ্গার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জনাব আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), জনাব আনিসুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), জনাব মোঃ মারুফ হোসেন, ডিআইও-১ (সহকারি পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), জেলা বিশেষ শাখা, ওসি ডিবি, সকল অফিসার ইনচার্জরা, তদন্তকেন্দ্র, ফাঁড়ি, ক্যাম্প ও বিট ইনচার্জগণ, জেলা গোয়েন্দা শাখা ও জেলা বিশেষ শাখার অফিসার-ফোর্স, আনসার ভিডিপি, গ্রাম পুলিশ, চৌকিদার-দফাদারসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসাররা।

কেএস