মিঠাপুকুরে ট্রাকের চাপায় স্কুলছাত্রের মৃত্যু

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২, ০৮:১৪ পিএম
মিঠাপুকুরে ট্রাকের চাপায় স্কুলছাত্রের মৃত্যু

রংপুরের মিঠাপুকুর উপজেলায় ড্রাম ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ফাহিম (১৪) নামে এক নবম শ্রেণির ছাত্র নিহত হয়েছে। নিহত ফাহিম বলদিপুকুর শাহ আবুল কাসেম দ্বী-মূখী উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিলো। ফাহিমের অকাল মৃত্যুতে তার সহপাঠীরা শোকে ভেঙে পড়েন এবং ক্ষোভ প্রকাশ করেন।

রংপুরের মিঠাপুকুর উপজেলার উপর মধ্য দিয়ে বয়ে গেছে যমুনেশ্বরী ও ঘাঘট নদী। নদী দুটির বেশ কয়েকটি পয়েন্ট থেকে অবাধেই বালু উত্তোলন করে আসছে একটি প্রভাবশালী চক্র। ড্রামট্রাক দিয়ে দিবারাত্রি বালু পরিবহনের কারণে এর আগে মাসিমপুর-মরাহাটি রোডের একটি কালভার্ট ভেঙ্গে গিয়েছিল। এবার বালুভর্তি ড্রাম ট্রাকের চাপায় অকালেই ঝরে গেলো এক স্কুলছাত্রের প্রাণ।

বুধবার (৯ নভেম্বর) ভোর আনুমানিক চারটার দিকে শঠিবাড়ী-আফতাবগঞ্জ আঞ্চলিক মহাসড়কের এজরাপাড়া নামক এলাকায় ড্রাম ট্রাকের চাপায় ওই ছাত্রের মৃত্যু হয়। নিহত ফাহিম মিয়া উপজেলার রাণীপুকুর ইউনিয়নের তাজনগর শোলাগাড়ী গ্রামের মফিজুল ইসলামের ছেলে। পাঁচ ভাইবোনের মধ্যে ফাহিম ছিলো সবার ছোট।

ফাহিমের প্রতিবেশীরা জানান, বাবার অভাব অনটনের সংসারে ফাহিম লেখাপড়ার পাশাপাশি মাঝে মধ্যে শ্রমিকের কাজ করে নিজের লেখাপড়ার খরচ চালাতেন। সে ঘটনার দিন ট্রাক্টরের হেল্পার হিসেবে ওই এলাকায় কাজে গিয়েছিলেন।

কাজ শেষে বাড়ি ফেরার পথে রাতে দশ চাকার বালুভর্তি ড্রাম ট্রাকটি ভেকু পরিবহনের ট্রাক্টরটিকে চাপা দিলে আশংকাজনক অবস্থায়  বালু ব্যবসায়িরা ফাহিমকে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত-ঘোষণা করেন। ঘটনার পর থেকেই আত্মগোপনে চলে যায় বালু ব্যবসায়িরা। এ ঘটনায় আরো একজন আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছে বলে জানা গিয়েছে।

মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান আমার সংবাদকে জানান, এ ঘটনায় ড্রাম ট্রাকটি জব্দ করা হয়েছে। ছেলেটির লাশ তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

কেএস