নাটোরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু, ভোগান্তিতে যাত্রীরা

নাটোর প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ০৩:৫৭ পিএম
নাটোরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু, ভোগান্তিতে যাত্রীরা

নাটোরসহ রাজশাহী বিভাগের আট জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। ১০ দফা দাবিতে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে এই পরিবহন ধর্মঘট শুরু হয়। এর কারণে অসুবিধায় পড়েছেন সাধারণ যাত্রীরা। প্রয়োজনের তাগিদে অতিরিক্ত ভাড়য় যেতে হচ্ছে গন্তব্য। তবে নাটোরের হরিশপুর বাসট্যান্ড থেকে কোনো বাস ছেড়ে যায়নি।

সকালে নাটোরের হরিশপুর বাসট্যান্ডে গিয়ে দেখা যায়, দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। বাসট্যান্ডে এসে বাস চলাচল বন্ধ দেখে বিপাকে পড়েছেন যাত্রীরা। স্বল্প দূরত্বের যানবাহনে ভেঙে ভেঙে গন্তব্যে যাচ্ছেন অনেকে। তবে অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে তাদের।

স্কুল শিক্ষক তন্ময় কুমার বলেন, স্ত্রীর চিকিৎসার এমআরআই রিপোর্ট নিতে রাজশাহীতে যেতে হবে। কিন্তু বাস বন্ধ থাকায় বিকেলে বেশি ভাড়ায় সিএনজি চালিত গাড়িতে যেতে হবে।

বেসরকারী কোম্পানীর চাকরিজীবী আশরাফুল বলেন, সিরাজগঞ্জ থেকে নাটোরে এসে কোন বাস না পেয়ে নাটোরেই ৩দিন অবস্থানের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। একই পরিস্থিতি বাসট্যান্ডে আসা অনেক যাত্রীর। কেউ কেউ স্বল্প দূরত্বের যানবাহনে করে অতিরিক্ত ভাড়ায় নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন।

রেজাউল, নৃপেন নামের অটোরিকশার চালক জানান, তারা পরিবহন না থাকায় যাত্রীর চাপ বেশি। তাই অতিরিক্ত ভাড়া নিচ্ছেন তারা।

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর মহাসড়কে নসিমন ও ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধ, ২০১৮ সালের সড়ক পরিবহন আইন সংশোধন ও পুলিশি হয়রানি বন্ধসহ ১০ দফা দাবি পূরণে সরকারকে ৩০ নভেম্বর পর্যন্ত আল্টিমেটাম দেয় রাজশাহী বিভাগের আট জেলার ১৭টি সংগঠন। তাদের বেঁধে দেয়া সময়ে দাবি পূরণ না হওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে ধর্মঘট পালন করছে সংগঠনগুলো।

তবে বিএনপি নেতারা বলছেন আগামী ৩ ডিসেম্বর যেহেতু রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। অন্যান্য বিভাগীয় গণসমাবেশের মতো রাজশাহীর গণসমাবেশে মানুষকে আসতে বাধা দিতেই এই পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

কেএস