১০ ঘণ্টায়ও উদ্ধার হয়নি মালবা‌হী ট্রেন, দুর্ভোগে যাত্রীরা

টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২, ০৯:৫১ এএম
১০ ঘণ্টায়ও উদ্ধার হয়নি মালবা‌হী ট্রেন, দুর্ভোগে যাত্রীরা

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার রাজাবা‌ড়ী রেলক্রসিংয়ে লাইনচ্যুত মালবাহী ট্রেন ১০ ঘণ্টায়ও উদ্ধার হয়‌নি। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দ‌ক্ষিণাঞ্চ‌লের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফলে বি‌ভিন্ন গন্ত‌ব্যে যাওয়া ট্রেনগু‌লো আট‌কে রয়েছে। যার কারণে শীতের মধ্যে চরম দুর্ভো‌গ পোহাচ্ছেন যাত্রীরা।

এর আগে সোমবার রাত সা‌ড়ে ১০টার দি‌কে ঢাকা-বঙ্গবন্ধু সেতুপূর্ব উপ‌জেলার রাজাবা‌ড়ি রেলক্রসিংয়ে মালবা‌হী ট্রেনের ১১ নম্বর ব‌গি লাইনচ্যুত হয়।

দুর্ঘটনা কব‌লিত মালবা‌হী ট্রেন উদ্ধার না হওয়ায় মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল পর্যন্ত ঢাকা থেকে ছেড়ে আসা দ্রুতযান এক্সপেস টাঙ্গাইল স্টেশনে, পঞ্চগড় এক্সপেস মহেড়া স্টেশনে, বেনা‌পোল এক্সপেস ঢাকায় অবস্থান করছে এবং লালম‌নি এক্সপেস টঙ্গী স্টেশ‌নসহ রাতের ট্রেনগু‌লো আটকা পড়েছে।

বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌ওয়ে স্টেশনের মাস্টার রেজাউল ক‌রিম বলেন, লাইনচ্যুত মালবা‌হী ট্রেনটি এখনও উদ্ধার হয়‌নি। উদ্ধার কার্যক্রম চলছে। ট্রেনের ক‌য়েক‌টি ব‌গি টাঙ্গাইলের ঘা‌রিন্দা স্টেশনে এবং বা‌কি ব‌গিগুলো বঙ্গবন্ধু সেতুপূর্ব স্টেশনে নি‌য়ে তারপর ক্ষ‌তিগ্রস্ত ব‌গির কাজ করার পর ট্রেন চলাচল স্বাভাবিক হ‌বে। তবে সকাল ১০টার ম‌ধ্যে ট্রেন চলাচল স্বাভা‌বিক হওয়ার আশা করা যাচ্ছে।

কেএস