নানা আয়োজনে মেহেরপুরে পালিত হচ্ছে শুভ বড়দিন

মেহেরপুর প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২২, ১০:৪৩ এএম
নানা আয়োজনে মেহেরপুরে পালিত হচ্ছে শুভ বড়দিন

আজ ২৫ ডিসেম্বর, শুভ বড়দিন। খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ‘বড়দিন’। মেহেরপুর জেলার খ্রিষ্ট ধর্মের মানুষেরাও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা, ধর্মীয় আচার, প্রার্থনা ও আনন্দ-উৎসবের মাধ্যমে দিনটি উদযাপন করছেন। ভবেরপাড়া, নিত্যান্দনপুর, চৌগাছাসহ জেলার সকল গির্জায় রোববার সকাল সাতটা ও নয়টায় বড়দিনের প্রার্থনা সভার আয়োজন করা হয়।

বড়দিনের প্রার্থনায় শরিক হয়েছিলেন নারী-পুরুষ, শিশু থেকে শুরু করে সব বয়সী মানুষ। তারা অভিন্ন কণ্ঠে ঈশ্বরের কাছে প্রার্থনা করেন। বড়দিন উদযাপন উপলক্ষে সকল গির্জা আলোকসজ্জা করা হয়। বাড়িতে বাড়িতে ক্রিসমাস ট্রি সাজানো, গো-শালা তৈরি, পিঠা তৈরিসহ নানা আয়োজনে খ্রিস্টান বাড়িগুলো হয়ে উঠে উৎসবমুখর।

খ্রিষ্ট ধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট এই দিনে ফিলিস্তিনের পশ্চিম তীরের বেথলেহেম শহরের এক গোয়ালঘরে জন্মগ্রহণ করেন। খ্রিস্টধর্মাবলম্বীদের বিশ্বাস, সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানব জাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালনা করার জন্য যিশু খ্রিষ্ট জন্ম নিয়েছিলেন।

চৌগাছা পবিত্র জপমালা রানীর গির্জার প্রধান আব্রাহাম বলেন, শান্তিপূর্ণ ভাবে তারা বড়দিন উৎযাপন করছেন। তারা প্রভু যীশুর কাছে প্রার্থনা করেন যেন জাতিতে জাতিতে কোন বিভেদ না থাকে।

এসএম