বানর থেকে মানুষ: ভুল তথ্য প্রদানকারিদের শাস্তির দাবি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩, ০১:১২ পিএম
বানর থেকে মানুষ: ভুল তথ্য প্রদানকারিদের শাস্তির দাবি

বানর থেকে মানুষের উৎপত্তি এ ধরনের একাধিক ভুল তথ্য দিয়ে চলতি বছরের শিক্ষা পাঠ্যক্রম সাজানো হয়েছে। তাই শিক্ষাক্রম ২০২৩ সংস্কার, বিতর্কিত পাঠ্যক্রম বাতিল ও ভুল তথ্য দিয়ে পাঠ্যক্রম প্রণয়নে জড়িতদের তদন্ত পূর্বক শাস্তির দাবিতে পটুয়াখালীর কলাপাড়ায় মানববন্ধন হয়েছে।

বৃহস্পতিবার সকালে শহীদ সুরেন্দ্র মোহন চৌধুরী সড়কের প্রেসক্লাব চত্তরে বাংলাদেশ ইসলামী ছাত্র আন্দোলন কলাপাড়া উপজেলা শাখার আয়োজনে এ মানববন্ধন করা হয়।

এসময় বাংলাদেশ ইসলামী ছাত্র আন্দোলন কলাপাড়া উপজেলা শাখার সভাপতি হাফেজ মো. শাখেরুল ইসলাম, সহ-সভাপতি মো. জাকারিয়া হামিদি, সাধারন সম্পাদক মো. নোমান সিদ্দিকী ও দাওয়া সম্পাদক মো. শাওন তালুকদার বক্তব্য রাখেন। বানর থেকে মানুষের উৎপত্তি এধরনের একাধিক ভুল তথ্য দিয়ে চলতি বছরের শিক্ষা পাঠ্যক্রম সাজানো হয়েছে বলে বক্তারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তাদের দাবী, মানুষ সৃষ্টির সেরা জীব। সেই মানুষের উৎপত্তি কিভাবে বানর থেকে হয়। যারা এধনের ভুল তথ্য দিয়ে পাঠ্যপুস্তক সাজিয়ে কোমলমতি ছাত্র-ছাত্রীদের বিপদগামী করার পায়তারা চালাচ্ছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির জানান। মানবন্ধন শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত এবং শেষে দেশ ও জাতির মঙ্গলকামনায় দোয়া

আরএস