ক্ষেতলালে জমি-জমা নিয়ে সংঘর্ষে ২জন আহত

জয়পুরহাট প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩, ০৪:১৬ পিএম
ক্ষেতলালে জমি-জমা নিয়ে সংঘর্ষে ২জন আহত

জয়পুরহাট ক্ষেতলালে  জমি-জমাকে কেন্দ্র করে ২ জন আহত হয়েছেন। আহতরা হলেন দেলোয়ার হোসেন বুলু  (৪২), মুনিহার বানু  (২৮)। এলাকাবাসী আহতদেরকে উদ্ধার করে ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার মামুদপুর  ইউনিয়নের মিনিগাড়ি গ্রামে।

আহত মুনিহার বানু বলেন, রোববার  সকাল ৯টার দিকে আমাদের বসত বাড়ির পাশের জায়গা কে কেন্দ্র করে প্রতিপক্ষ সুমুন হোসেন সামীম (২৪), মোকছেদ আলী (৪৫), ইউনুস আলী(৫৫), সায়মা (৫০), ফরিদা বিবি (৪০), দিলবর হোসেন (৪০), নুপুর (২২), ফিহাদ (২৩) আমার স্বামী দেলোয়ার হোসেন বুলুর সাথে জমি-জমাকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে চড়াও হয়ে আমাকে ও আমার স্বামী দুইজনকে তাদের হাতে থাকা লাঠি ও হাসোয়া  দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। পরে আমাদের ডাক চিৎকারে এলাকাবাসী এসে পড়লে তারা পালিয়ে যায়। এলাকাবাসী আমাদেরকে উদ্ধার করে ক্ষেতলাল হাসপাতালে ভর্তি করে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, চিকিৎসাধীন দেলোয়ার হোসেন তার স্ত্রী মুনিহার বেগমকে প্রাথমিক চিকিৎসা দিয়ে অবস্থা আশঙ্কাজনক হওয়াই জেলা আধুনিক হাসপাতালে রফা করা হয়েছ ।

এ বিষয়ে আহত দেলোয়ার হোসেন  বলেন, দীর্ঘ ১৫ বছর পর্যন্ত এই জমি-জমার জের নিয়ে মারামারি চলছে। আমার বড় ভাই ইউনুস আমার কাছে জমি বিক্রয় করেছে পরে আবার ওই জমি ২য় বার মোকছেদের কাছে বিক্রি করে জমি দখল না দেওয়ায়  আমাকে মারপিট ও আমার স্ত্রীকে বিবস্ত্র করে। আমি একা হওয়ায় প্রায় আমাদের বসত ভিটা থেকে উচ্ছদ করতে মারামারি করে আসছে এ ব্যাপারে প্রতিপক্ষের নামে থানায় একাধিক মামলা আছে। সঠিক বিচার না পাওয়া আমাদেরকে এরা প্রায় মারধর করে।

এ বিষয়ে প্রতিপক্ষ সুমুন হোসেন সামীমের বাড়িতে গিয়ে কাওকে পাওয়া যায়নি ৷  

ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ (ওসি) রাজিবুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি ৷ তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে  মুনিহার বানু বাদী হয়ে রোববার ক্ষেতলাল থানায় অভিযোগ করেছেন বলে জানান।

আরএস