হেরোইন রাখার দায়ে যুবকের যাবজ্জীবন

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৩, ০৭:০৭ পিএম
হেরোইন রাখার দায়ে যুবকের যাবজ্জীবন

সিরাজগঞ্জে বেআইনীভাবে হেরোইন রাখার অভিযোগে আহামাদুল্লাহ (৩২) নামে এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এই কারাদণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত মাদক ব্যবসায়ী আহামাদুল্লাহ রাজশাহী জেলার গোদাগাড়ি থানার ছয়ঘাটি গ্রামের আব্দুল হাকিমের ছেলে।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। এ পর দণ্ডপ্রাপ্ত আহামাদুল্লাহকে পুলিশ পাহারায় সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলার অভিযোগ পত্র সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৫ সেপ্টেম্বর দুপুরে সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর একটি টহল দল সিরাজগঞ্জের হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সলঙ্গা থানার হরিনচড়া বাজারে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন বাসে তল্লাশী চালায়। তল্লাশী চলাকালে রাজশাহী থেকে ঢাকাগামী দেশ ট্রাভেলস এর একটি যাত্রীবাহী বাস সেখানে পৌঁছালে র‌্যাব সদস্যরা বাসটি থামানোর সংকেত দেয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাসের দরজা খুলে মাদক ব্যবসায়ী আহামাদুল্লাহ দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় র‌্যাব সদস্যরা তাকে পিছু ধাওয়া করে আটক করে। পরে তার শরীর তল্লাশী চালিয়ে ৫০ গ্রাম হোরোইন উদ্ধার করে।

এ ঘটনায় র‌্যাব-১২ এর ডিএডি মমিনুর রহমান বাদী হয়ে সলঙ্গা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করেন। মামলা চলাকালে ৮ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ করা হয়। স্বাক্ষ্য প্রমাণ শেষে আজ আদালত আহামাদুল্লাহকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

কেএস