সাভার পৌর ছাত্রলীগের সভাপতি বহিষ্কার

সাভার প্রতিনিধি প্রকাশিত: মে ১০, ২০২৩, ০৫:০১ পিএম
সাভার পৌর ছাত্রলীগের সভাপতি বহিষ্কার

সংগঠনের শৃঙখলা পরিপন্থী, অপরাধমূলক এবং মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সাভার পৌর ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (৯ মে) সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক সংগঠন বিরোধী, শৃঙখলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মাসুম দেওয়ান (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, সাভার পৌর শাখা) কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হলো। একই সঙ্গে কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবেনা তার উপযুক্ত কারনসহ জবাব আগামী ৭ দিনের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর দপ্তর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এর আগে, সাভারের একটি গার্মেন্টস ওয়াশ কারখানায় দাবিকৃত চাঁদার ১০ লাখ টাকা না দেওয়ায় কারখানার মালিকসহ প্রায় ৫ জনকে বেধড়ক পিটিয়ে মারাত্মক আহত করেন মাসুম দেওয়ান ও তার সহযোগীরা। এ ঘটনায় গত ৮ মে মাসুম দেওয়ানসহ ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়। এরপর আজ বাংলাদেশ ছাত্রলীগের সাভার পৌরসভা শাখা থেকে তাকে অস্থায়ী বহিষ্কার করা হয়।

এ বিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, চাঁদাবাজির ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এআরএস