পাংশায় নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরি, এলাকাবাসীর বাঁধা

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৭, ২০২৩, ০৬:৪৫ পিএম
পাংশায় নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরি, এলাকাবাসীর বাঁধা

রাজবাড়ীর পাংশা উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতায় একটি নতুন রাস্তা নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এসময় এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে কাজ বন্ধ করে দেয়।

সরকারি প্রকল্পের আওতায় এলজিইডি পাংশা উপজেলা কার্যালয়ের তত্ত্বাবধানে চলছে এই নির্মাণকাজ। অভিযুক্ত সাব কন্ট্রাক্ট নেওয়া ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স বাঁধন ট্রেডার্স।

উপজেলার কলিমহর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ধানুরীয়া গ্রামে ৯৭ লাখ ৬৮৮ টাকা মূল্যের ১১শ মিটার রাস্তার কাজ করা হচ্ছে যার পঞ্চাশ সতাংশ নিম্নমানের সামগ্রী।

সরেজমিনে এলাকাবাসীর অভিযোগ, শিডিউলের তোয়াক্কা না করে ইচ্ছেমতো রাস্তা নির্মাণে একেবারে নিম্নমানের ইটের খোয়া ব্যবহার করা হচ্ছে। কাজের শুরু থেকেই নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করে আসছে ঠিকাদারি প্রতিষ্ঠান। ফলে শুক্রবার (৭ জুলাই) নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করাতে বাঁধা প্রদান করে এলাকাবাসী।

এবিষয়ে অভিযুক্ত ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী ইদ্রিস মন্ডল বলেন, ভুলবশত ইটের খোয়াগুলা ঐখানে নেওয়া হয়েছিল পরে আমি জানতে পেরে সেগুলো সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

উপজেলা প্রকৌশলী মো. জাকির হাসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে নিম্নমানের ইটের খোয়াগুলো সরিয়ে নিতে বলা হয় ঠিকাদারি প্রতিষ্ঠানকে। পরবর্তীতে সেগুলো সরিয়ে নেওয়া হয়েছে।

এইচআর