রাউজানে অগ্নিকাণ্ডে ১৫ লাখ টাকার ক্ষতি

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩, ০৬:৪৮ পিএম
রাউজানে অগ্নিকাণ্ডে ১৫ লাখ টাকার ক্ষতি

চট্টগ্রামের রাউজানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৩টি পরিবারের ২টি টিনসিটের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী পরিবারের।
উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের সালেহ আহমেদ ড্রাইভারের বাড়িতে ২৮ আগস্ট সোমবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে ।
রাউজান ফায়ার সার্ভিস জানায়, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। 
স্থানীয় ও ক্ষতিগ্রস্তরা জানান, রাতে খাবার খেয়ে সবাই ঘুমিয়ে পড়েন। হঠাৎ ভোররাতে ২ ঘরের রান্না ঘরেই আগুন দেখতে পান তারা। এরপর তাদের চিৎকারে আশেপাশের লোকজন ঘটনাস্থলে আসে। খবর দেয়া হয় রাউজান ফায়ার সার্ভিসকে। ভোর ৫টার দিকে ৩ ঘন্টার চেষ্টায় স্থানীয় ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় নিয়ন্ত্রণে আসে আগুন। ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় তিনটি পরিবারের দুটি বসতঘর। ক্ষতিগ্রস্ত হয় পাশের ২টি পাকা ঘরের দেয়াল।
এ ঘটনায় ক্ষতিগ্রস্তরা হলেন, একই এলাকার মৃত শরিফ মিয়ার ছেলে নুর মোহাম্মদ (৭৮), নুরুচ্ছফার ছেলে নুরুল আবছার (৫৫) ও মোহাম্মদ সাকিব (২০)।
ঘটনার সত্যতা নিশ্চিত করেন স্থানীয় ইউপি সদস্য মুহাম্মদ সেকান্দর হোসেন। 
রাউজানের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী এমপির নির্দেশে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যের পক্ষ থেকে খাদ্য সামগ্রী এবং নগদ অর্থ দেয়া হয়েছে।
এআরএস