নেত্রকোণায় ডিবির হাতে ভূয়া ডিবি পুলিশ গ্রেপ্তার

নেত্রকোণা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ০৬:১৪ পিএম
নেত্রকোণায় ডিবির হাতে ভূয়া ডিবি পুলিশ গ্রেপ্তার

নেত্রকোণা ডিবি পুলিশের অফিসার পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে মো. তাপস বেগ (৪০) নামে এক ভুয়া পুলিশকে গ্রেপ্তার করেছে নেত্রকোণা গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় নেত্রকোণা পৌরসভাধীন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাপস বেগ নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার তারাকান্দি রাজিবপুর গ্রামের নূর নবী বেগের ছেলে।

আটক তাপস বেগ দীর্ঘদিন ধরে ডিবি পুলিশের পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। অভিযোগকারী প্রিতুল দেবনাথের দেয়া তথ্য মতে জানা যায় যে, নেত্রকোণা পৌরসভাধীন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে কথিত ডিবি পুলিশের এসআই অভিযোগকারীর হারানো মোবাইল ফোন উদ্ধার দেয়ার কথা বলে ২হাজার টাকা নিয়া আসিতে বলিলে তার সন্দেহ হয়।

পরবর্তীতে খবর পেয়ে নেত্রকোণা জেলার গোয়েন্দা শাখার এসআই (নিঃ) সঞ্জয় সরকার সঙ্গীয় ফোর্সসহ উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আসামিকে আটক করেন।

তার নিকট হইতে পুলিশের মনোগ্রাম যুক্ত একটি চাবির ছরা, তাহার পড়নে থাকা বাংলাদেশ পুলিশের নেভী ব্লু রংয়ের একটি ফুল প্যান্ট এবং অভিযোগকারীর দোকান হইতে ডিবি পুলিশের পরিচয় দিয়ে বাকিতে আনা একটি নতুন বাটন মোবাইল ফোন উদ্ধার করেন ।

তার বিরুদ্ধে কেন্দুয়া থানায় ১টি সাজা পরোয়ানাসহ ৪টি পরোয়ানা মূলতবী রয়েছে। এসব তথ্য নিশ্চিত করে নেত্রকোনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি ও মিডিয়া) মো. লুৎফর রহমান বলেন, আটক তাপস বেগ দীর্ঘদিন ধরে ডিবি পুলিশের পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। তার বিরুদ্ধে কেন্দুয়া থানায় একটি মামলার সাজা পরোয়ানা (ওয়ারেন্ট) ও আরও তিনটি মামলায় ওয়ারেন্ট রয়েছে।

এইচআর