বাঘাইছড়িতে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন

বাঘাইছড়ি (রাঙ্গামাটি) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩, ০৮:২৪ পিএম
বাঘাইছড়িতে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন, শিক্ষাপ্রতিষ্ঠানে আর্থিক অনুদান প্রদান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠান ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য দীপংকর তালুকদার।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথিদের মধ্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা, উপজেলা পরিষদের চেয়ারম্যান সুদর্শন চাকমা, জেলা পরিষদের সদস্য প্রিয় নন্দ চাকমা, বাঘাইছড়ি পৌরসভা মেয়র জমির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ও সাগরিকা চাকমা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী হোসেন, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন, বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন উপস্থিত ছিলেন।

সামাজিক সংগঠন হৃদয়ে বাঘাইছড়ির প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদুল হাসানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক সমাজের পক্ষ থেকে কাচালং বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভদ্রসেন চাকমা, হেডম্যান কার্বারীদের পক্ষ থেকে বিশ্বজিৎ চাকমা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পক্ষ থেকে বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলিভ চাকমা, বিভাগীয় কর্মকর্তাদের পক্ষ থেকে যুব উন্নয়ন কর্মকর্তা মোসাদ্দিক সরকার প্রমুখ।

বক্তারা বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা তুলে ধরে বক্তব্য রাখেন এবং বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়নের দাবিতে দীপংকর তালুকদারের দৃষ্টি আকর্ষণ করেন। বিশেষ করে সাজেক ইউনিয়নের দুর্গম এলাকায় সুপেয় পানির ব্যবস্থা, নানিয়ারচর হয়ে বাঘাইছড়ি উপজেলার সড়ক বাস্তবায়ন, বারবিন্দু ঘাট এলাকায় বাঁধ নির্মাণ, দুর্গম অঞ্চলে আবাসিক স্কুল নির্মাণসহ বিভিন্ন গুরুত্ব বিষয়ে আলোচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের জন্য শেখ হাসিনা শান্তি চুক্তি বাস্তবায়ন করেছেন এবং উন্নয়নের লক্ষে প্রকল্প বরাদ্দ নিয়মিত দিয়ে যাচ্ছেন। সময়ের সাথে সাথে  পার্বত্য চট্টগ্রাম এগিয়ে যাচ্ছে এবং যতদিন আওয়ামী লীগ সরকারে থাকবে এই ধারা অব্যাহত থাকবে।

আলোচনা সভা শেষে চারটি শিক্ষাপ্রতিষ্ঠানে এক লাখ টাকা করে মোট চার লাখ টাকা, একটি ব্যান্ডপার্টিকে এক লাখ টাকা এবং গত ৯ আগস্ট বন্যার পানিতে ডুবে মারা যাওয়া চারটি শিশুর পরিবারে ১০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা প্রদান করা হয়।

এর আগে এলজিইডি কর্তৃক বাস্তবায়িত ২২ কোটি টাকার ছয়টি প্রকল্পের শুভ উদ্ভোদন করেন এমপি দীপংকর তালুকদার।

এআরএস