টাঙ্গাইল-৭ আসনে স্বতন্ত্র প্রার্থীসহ আ.লীগ সভাপতিকে শোকজ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩, ১১:৩৩ এএম
টাঙ্গাইল-৭ আসনে স্বতন্ত্র প্রার্থীসহ আ.লীগ সভাপতিকে শোকজ

আচরণবিধি লঙঘনের অভিযোগে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী মীর এনায়েত হোসেন মন্টু ও মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন টাঙ্গাইল-৭ এর নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ মল্লিকা বসাক।

নোটিশে বলা হয়েছে, গত সোমবার (১৮ ডিসেম্বর) বিকেলে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মীর এনায়েত হোসেন মন্টু মির্জাপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত সমাবেশে ভোটকেন্দ্র পাহারা দিতে গজারি গাছের ডাল আর বাঁশের লাঠি তৈরির আহবান জানিয়ে উস্কানিমূলক বক্তব্য প্রদান করেছেন। ওই সভায় উপজেলা আ.লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ নৌকা মনোনীত প্রার্থী খান আহমেদ শুভকে ইঙ্গিত করে বলেন, আমরা মির্জাপুরের মানুষ মির্জাপুরের মানুষকে ভোট দিতে চাই। বহিরাগতদের মির্জাপুরে আশ্রয়-প্রশ্রয় দেব না। এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে গত ১৯ ডিসেম্বর তাদের বিরুদ্ধে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১ (ক) বিধির অভিযোগ আমলে নিয়ে আগামী ২৪ ডিসেম্বর সকাল ১১টায় নির্বাচন অনুসন্ধান কমিটি টাঙ্গাইল কার্যালয়ে তাদের দুজনকে স্বশরীরে লিখিতভাবে ব্যাখা চেয়ে হাজির হওয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় স্বতন্ত্র প্রার্থী মীর এনায়েত হোসেন মন্টু ও মীর শরীফ মাহমুদের নিকট ব্যাখা চেয়ে আগামী রোববার তাদের তলব করা হয়েছে। নির্বাচনী এলাকায় প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।

এআরএস