বরগুনা জেলা আইনজীবী সমিতির সভাপতি আসলাম, সম্পাদক হাবিব

বরগুনা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ০৩:১৪ পিএম
বরগুনা জেলা আইনজীবী সমিতির সভাপতি আসলাম, সম্পাদক হাবিব

বরগুনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন হয়েছে। অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম সভাপতি ও অ্যাডভোকেট মো. হাবিবুর রহমান আকন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. সোহরাফ হোসেন মামুন শুক্রবার সন্ধ্যার পরে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠ পেয়েছে। এ পরিষদ কার্যনির্বাহী কমিটির ১৫টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১২টি পদ পেয়েছে। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম পেয়েছে সহ-সভাপতিসহ তিনটি।

জানা যায়, বরগুনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা বৃহস্পতিবার সমিতির হল রুমে অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল ৯টা থেকে বিরতিহীন বেলা ১টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। মোট ৩০০ ভোটারের মধ্যে ২৮৮ জন আইনজীবী তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেছেন।

সন্ধ্যার পরে প্রধান নির্বাচন কমিশনার মো. সোহরাফ হোসেন আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

সভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম। তার নিকটতম প্রার্থী ছিলেন অ্যাডভোকেট নজরুল ইসলাম সিকদার।

সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাডভোকেট মো. হাবিবুর রহমান আকন। তার নিকটতম অ্যাডভোকেট মো. হুমায়ূন কবির পল্টু।

সহ-সভাপতি বিনা প্রতিদ্বন্দ্বিতায় হয়েছেন তিনজন। তারা হলেন- অ্যাডভোকেট মিজানুর রহমান মজনু, অ্যাডভোকেট  জাবির হোসেন ও অ্যাডভোকেট মো. মোহসিন।

যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন, তিনজন অ্যাডভোকেট আবদুল্লাহ আল মামুন, অ্যাডভোকেট টিটপ কুমার রায় বিটুল, অ্যাডভোকেট ইসহাক হোসেন বাচ্চু।

মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট উম্মে সালমা নাতাশা, গ্রন্থাগার সম্পাদক অ্যাডভোকেট মো. কবির হোসেন, ক্রীড়া ও সমাজ কল্যাণ সম্পাদক জাকির খান বশির, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট আঞ্জুমান আরা লুইস, সদস্য তিনজন, তারা হলেন- অ্যাডভোকেট আক্তারুজ্জামান বাবুল, অ্যাডভোকেট মাহিন মেহেরাব অনিক ও অ্যাডভোকেট আহাদ রহমান জিতু।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোনো প্রকার ঝামেলা হয়নি। নির্বাচনে যারা সহযোগিতা করেছেন তাদেরকে তিনি অভিনন্দন জানান।

ইএইচ