ছাত্রলীগ নেতা হত্যা: লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবক লীগের ৩ নেতাকে বহিষ্কার

লক্ষ্মীপুর প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৯:৪৮ এএম
ছাত্রলীগ নেতা হত্যা: লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবক লীগের ৩ নেতাকে বহিষ্কার

লক্ষ্মীপুরে ছাত্রলীগ নেতা এম. সজীব হত্যার প্রধান অভিযুক্ত আসামি চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কাজী মামুনুর রশীদ বাবলু ও মামলার ২ নম্বর আসামি কমিটির সদস্য সচিব তাজুল ইসলাম ভুঁইয়া এবং ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শাহজাহান সাজুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্রের পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে তাদের বহিষ্কার করা হয়।

রোববার সন্ধ্যায় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি গাজী মেসবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশনায় দলের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, ১২ এপ্রিল রাতে চন্দ্রগঞ্জ থানাধীন পাঁচপাড়া গ্রামের জৈদের পুকুরপাড় এলাকায় ছাত্রলীগ কর্মী সজীব, সাইফুল পাটোয়ারী, মো. রাফি ও সাইফুল ইসলাম জয়ের ওপর অতর্কিত হামলা চালায় অভিযুক্তরা। একপর্যায়ে সজীবকে লক্ষ্য করে গুলি চালানো হয়। এ সময় তাকে বাঁচাতে গেলে অন্যদের ওপরও গুলি চালানোর অভিযোগ রয়েছে।

পরে ১৫ এপ্রিল সোমবার রাতে সজীবের মা বুলি বেগম বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের ৩ নেতাসহ ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০ জনসহ মোট ৩১ জনকে আসামি করে মামলা দায়ের করেন। ১৬ এপ্রিল রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় এম. সজীব।

এ মামলায় বিভিন্ন সময় স্বেচ্ছাসেবক লীগ নেতা তাজু ভূঁইয়াসহ এ পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ।

ইএইচ