ত্রিশালে নজরুল জয়ন্তী উৎসব শুরু

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৪:০০ পিএম
ত্রিশালে নজরুল জয়ন্তী উৎসব শুরু

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে কবির স্মৃতি বিজড়িত এলাকা ময়মনসিংহে ত্রিশালের দরিরামপুরে জেলা প্রশাসনের আয়োজনে এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ২৩ মে থেকে ২৫ মে পর্যন্ত তিন দিনব্যাপী অনুষ্ঠান মালার আয়োজন করা হয়েছে।

নজরুল জন্মজয়ন্তী ও মেলা উপলক্ষে ত্রিশাল সেজেছে নতুন সাজে। চলছে উৎসবের আমেজ।

বৃহস্পতিবার সকালে তিন দিনব্যাপী অনুষ্ঠান মালার উদ্বোধন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এমপি।

ময়মনসিংহের জেলা প্রশাসক দিদারে আলম মুহাম্মদ মাকসুদ চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- ময়মনসিংহ-২ আসনের সংসদ সদস্য শরীফ আহমেদ, ময়মনসিংহ-১০ আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ (বাবেল), ত্রিশাল আসনের সংসদ সদস্য এবিএম আনিছুজ্জামান, ময়মনসিংহ-৩ আসনের সংসদ সদস্য নিলুফার আনজুম পপি।

স্মারক বক্তা ছিলেন বিশিষ্ট লেখক ও নজরুল গবেষক এ এফ এম হায়াতুল্লাহ।

এছাড়াও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে ত্রিশাল সরকারি নজরুল একাডেমি মাঠে বসছে নজরুল মেলা। দেশের বিভিন্ন এলাকা থেকে দোকানিরা এসেছে। এই মেলায় বেচাকেনা ভালো হওয়ায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ব্যবসায়ীরা এসেছেন পণ্য নিয়ে।

ইএইচ