রাজধানীতে বাসের ধাক্কায় তিতুমীর কলেজ ছাত্রলীগ নেতার মৃত্যু

তিতুমীর কলেজ প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ১২:১১ পিএম
রাজধানীতে বাসের ধাক্কায় তিতুমীর কলেজ ছাত্রলীগ নেতার মৃত্যু
নিহত ইমাম হোসেন। ছবি: সংগৃহিত

রাজধানী ঢাকার গুলশান এলাকার যাত্রীসেবা পরিবহরণ ঢাকা চাকা‍‍`র ধাক্কায় মোটরসাইকেল আরোহী ইমাম হোসেন নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

শনিবার (৯ মার্চ) দিবাগত রাতে এ দুর্ঘটনা ঘটে। ইমামের পরিবার এবং সহপাঠীরা দৈনিক আমার সংবাদকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

নিহত ইমাম হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি তিতুমীর কলেজের অর্থনীতি বিভাগের ২য় বর্ষের (২১-২২) শিক্ষার্থী ছিলেন। পাশাপাশি ছাত্ররাজনীতিতেও জড়িত ছিলেন। তিনি বনানী থানা শাখা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক পদে দায়িত্বশীল ছিলেন।

সহপাঠীদের মাধ্যমে জানা যায়, শনিবার দিবাগত রাত ১২টার দিকে গুলশান-২ নম্বর এলাকায় বাইক নিয়ে যাচ্ছিলেন ইমাম। এসময় পেছন দিক থেকে আসা ‘ঢাকা চাকা’ বাসের ধাক্কায় তিনি মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হন। তার সঙ্গে থাকা এক বন্ধু গুরুতর আহত হয়েছেন।

পরবর্তীতে স্থানীয়রা তাদের পার্শ্ববর্তী শাহাবুদ্দিন মেডিকেল হাসপাতালে ইমার্জেন্সিতে নিয়ে যান। সেখানে ইমামের অবস্থার অবনতি হওয়ায় তাকে ন্যাশনাল নিউরো সায়েন্স মেডিকেলে (আগারগাঁও) নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোর পাঁচটার দিকে তার মৃত্যু হয়।

ঘটনার প্রতিবাদ জানিয়ে নিহতের সহপাঠী মামুন বলেন,আমাদের সহপাঠীর অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত এবং এই ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি। দোষীদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। আরেক সহপাঠী আমার সংবাদ কে জানান, জন্মমৃত্যুর নির্ধারক সৃষ্টিকর্তা হলেও কিছু কিছু ক্ষেত্রে  মনে হয় এ কাজটা করে থাকে আমাদের দেশের বাস চালকরা। বন্ধুকে হারানোর বেদনায় যেন ক্যাম্পাস নিস্তব্ধ। এ সকল বাস চালকদের কঠোর শাস্তির আওতায় নেওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি।

ইমামের অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন সরকারি তিতুমীর কলেজ অধ্যক্ষ অধ্যাপক ফেরদৌস আরা বেগম। তিনি ইমামের শোকশপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। একইসঙ্গে তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান মোসাম্মৎ উম্মে হাবিবা ও তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের সদস্য সহ সাধারণ শিক্ষার্থীরা।

এআরএস