কেন নির্বাচনে যাচ্ছে না কমনওয়েলথকে জানাল বিএনপি

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ০৯:২৯ পিএম
কেন নির্বাচনে যাচ্ছে না কমনওয়েলথকে জানাল বিএনপি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে বৈঠক করেছে ভোট পর্যবেক্ষণে আসা কমনওয়েলথ প্রতিনিধি দলের সদস্যরা। শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় ভার্চুয়ালি এই বৈঠক অনুষ্ঠিত হয়। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এই তথ্য নিশ্চিত করেছেন।

শায়রুল কবির খান বলেন, ঢাকায় সফররত কমনওয়েলথ প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। বিকেল ৫টা ১০ মিনিট ভার্চুয়ালি বৈঠকটি শুরু হয়ে ৬টা ৪৫ মিনিট শেষ হয়। প্রায় দেড় ঘণ্টা বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বিএনপির প্রেস উইং থেকে জানানো হয়, বৈঠকে বিএনপির পক্ষ থেকে নির্বাচনে অংশ না নেওয়ার বিষয়টি কমনওয়েলথের প্রতিনিধিদের ব্যাখ্যা করা হয়েছে। এছাড়া নির্বাচন নিয়ে দলের পক্ষ থেকে দৃষ্টিভঙ্গির কথা তুলে ধরেন বিএনপির প্রতিনিধিরা।

ভোটারদের অংশগ্রহণে চ্যালেঞ্জ রয়েছে কি না জানতে চেয়েছে কমনওয়েলথ

বৈঠকে কমনওয়েলথ ১০ সদস্য দলের নেতৃত্ব দেন জ্যামাইকার সাবেক প্রধানমন্ত্রী অরিতি ব্রুস গোল্ডিং।

এতে বিএনপি পক্ষ থেকে নেতৃত্ব দেন দলের স্থায়ী কমিটি সদস্য ড. আব্দুল মঈন খান, দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল সদস্য ইসমাইল জবিউল্লাহ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, আন্তর্জাতিক বিষয় সম্পাদক হুমায়ুন কবির, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ।

এর আগে সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠক করেন কমনওয়েলথের পর্যবেক্ষকরা। পরে বিকেলে আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন কমওয়েলথের প্রতিনিধিরা।

আরএস