Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ব্যাঙের সাপ খাওয়ার ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বর ২৫, ২০২০, ১২:১৫ পিএম


ব্যাঙের সাপ খাওয়ার ভিডিও ভাইরাল

চমকের এই দুনিয়ায় প্রতিদিন অনেক অদ্ভুত ঘটনা ঘটে। আর আজকাল বাড়িতে বসেই তা মুঠোফোনের সাহায্যে দেখে নিতে পারে আট থেকে আশি সবাই। তার মধ্যে কিছু ঘটনা অবিশ্বাস্য মনে হলেও বিশ্বাস করতে বাধ্য হয় সবাই। মঙ্গলবার (২৪ নভেম্বর) এমনই একটি ভিডিও পোস্ট করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মকর্তা সুশান্ত কুমার নন্দা।

সাধারণত খাদ্য-খাদকের সম্পর্ক অনুযায়ী সাপ ব্যাঙকে খায়। কিন্তু এবার ঘটনাটি ঘটেছে উল্টো। টুইটারের সুশান্তের পোস্ট করা কয়েক সেকেন্ডের ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি জঙ্গলের মধ্যে একটি সবুজ রঙের ব্যাঙ বসে একটি সাপকে গিলে খাচ্ছে। সাপের মুখটি ব্যাঙের মুখের ভিতর আর লেজটি বাইরে বেরিয়ে রয়েছে। সাপটি জীবন বাঁচানোর আপ্রাণ চেষ্টা করলেও সফল হচ্ছে না।

ভিডিওটির ক্যাপশনে সুশান্ত নন্দা লিখেছেন, সাপকে গিলে খাচ্ছে ব্যাঙ। বন্য জীবনের খাদ্যশৃঙ্খলে সবকিছুই সম্ভব।

জানা গেছে, অস্ট্রেলিয়ার জঙ্গলে গাছে বসবাসকারী ওই ব্যাঙের সাপ খাওয়ার ভিডিওটি পুরনো। কিন্তু যখনই সেটি সোশ্যাল মিডিয়াতে নতুন করে পোস্ট হয় তখনই নেটিজেনদের মধ্যে উৎসাহ দেখা যায় বিষয়টি সম্পর্কে।

[embed]<blockquote class="twitter-tweet"><p lang="en" dir="ltr">Frog swallows a snake?<br>Everything is possible in food chain in the wild <a href="https://t.co/yFJagDhUo5">pic.twitter.com/yFJagDhUo5</a></p>&mdash; Susanta Nanda (@susantananda3) <a href="https://twitter.com/susantananda3/status/1331144640154673155?ref_src=twsrc%5Etfw">November 24, 2020</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>[/embed]

আমারসংবাদ/জেআই