Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

উদ্যোক্তাদের সেবায় ‘সফলতার গল্প’

নিজস্ব প্রতিনিধি

জানুয়ারি ১৮, ২০২১, ১০:১০ এএম


উদ্যোক্তাদের সেবায় ‘সফলতার গল্প’

স্বপ্ন উদ্যোক্তা হবো, নিজের একটা প্রতিষ্ঠান থাকবে, যেখানে কিছু মানুষের কর্মস্থানের ব্যবস্থা হবে কিন্ত এতো স্বপ্ন পূরণ হবে কি করে। শুধু টাকা থাকলেই তো হবে না দরকার প্রপার গাইড লাইন, সাজেশন, পরামর্শ।

এই সব বিষয় মাথায় রেখে একদল স্বপ্নবাজ তরুণ তরুণীরা গঠন করেছেন এসএসসি ও এইচএসসি ব্যাচ ১৯৭১-২০২১ (সফলতার গল্প) বেশ কিছু বিষয় মাথায় রেখে তারা শুরু করেছে এই প্লাটফর্মটি। দেশ এবং দেশের বাহিরে উদ্যোক্তাদের ভালো একটি মার্কেট প্লেস তৈরি করা, দেশের বাহিরে বাংলাদেশি পণ্যের বাজার তৈরি করা এবং নতুন উদ্দোক্তাদের বিভিন্ন বিষয়ে শিক্ষা ও মডিভেট করা সহ বেশ কিছু লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে কাজ করছেন ‘সফলতার গল্প’ বিষয় গুলো হচ্ছে।

*সবাই একটা মানবিক ও ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হবো।
*একে অপরের সহযোগী হিসেবে কাজ কবরো।
*নিজের ও অন্যের উন্নয়নে সচেষ্ট হবো।
*বেকারত্ব দূরীকরণের তাগিদ নিয়ে কাজ করবো।
*নতুন নতুন আইডিয়া নিয়ে ব্যবসা ও উদ্যোক্তা তৈরি করবো।
*দেশিয় পন্য ও শিল্পের উন্নয়নে কাজ করতে হবে।
*নারী-পুরুষ সবাই কে যার যার অবস্থান থেকে স্বাবলম্বী করে তুলতে হবে।
*সমাজের সুবিধা বঞ্চিত মানুষেমানুষের পাশে দাঁড়াতে হবে।
*দেশের জনশক্তিকে তথ্য প্রযুক্তি ব্যবহার করতে আগ্রহী করে তুলতে হবে।

বেশ কিছু দিন আগে থেকেই অফলাইনে চলছিলো তাদের প্রস্তুতি। অবশেষে চলতি বছরের পহেলা জানুয়ারিতে অনুষ্ঠানিক ভাবে এসএসসি ও এইচএসসি ব্যাচ ১৯৭১-২০২১ (সফলতার গল্প) আত্মপ্রকাশ করে।

প্লাটফর্মের পরিচালক এস কে শামিম জানান, লালিত স্বপ্নকে বাস্তবায়নের জন্য একজন উদ্যোক্তার ব্যবসায়িক সফরসঙ্গী আমাদের এই গ্রুপ (সফলতার গল্প)।

ক্ষুদ্র প্রচেষ্টা থেকে শুরু করে হাটি হাটি পা পা করে সফলতার উচ্চ শিখরে পৌঁছানো একজন উদ্যোক্তার সফলতার গল্পে জড়িয়ে থাকে তার মেধা, শ্রম ও বিচক্ষণতা। মানবিক ও ভ্রাতৃত্বের বন্ধন সূদৃঢ়, দেশীয় পন্য বিদেশে রপ্তানীর নতুন দ্বার উন্মোচন ও তথ্য প্রযুক্তির আধুনি ব্যবহারের মাধ্যমে দেশের বাণিজ্যর চাকাকে আরো সচল করতে আমাদের সফলতার গল্প গ্রুপ বদ্ধপরিকর। আমরা চাই প্রত্যেক উদ্যোক্তা তার কাঙ্খিত লক্ষ্য অর্জন করবে এবং সফলতার আরেক নতুন গল্প রচিত হবে।

আমারসংবাদ/কেএস