Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বিয়েতে অতিথি না থাকলেও পেয়ে যাবেন উপহার

আমার সংবাদ ডেস্ক

জানুয়ারি ২৮, ২০২১, ০৬:২০ এএম


বিয়েতে অতিথি না থাকলেও পেয়ে যাবেন উপহার

বিয়েতে উপহার সামগ্রী দেওয়ার প্রথার কথা তো সবারই জানা। এই উপহার ভাগাভাগি নিয়ে রয়েছে বিয়ে ভেঙে যাওয়ার দৃষ্টান্তও। তবে এবার উপহার সামগ্রী সংগ্রহ করার জন্য নতুন পদ্ধতি বের করেছেন ভারতের তামিলনাড়ুর মাদুরাইয়ের এক কনে পক্ষ।

করোনা মহামারীর মধ্যে সব অনুষ্ঠানে রয়েছে অনেক বিধি নিষেধ। এ জন্য মাদুরাইয়ের এই কনে পক্ষ এমন একটি পদ্ধতি বের করেছেন যেখানে স্বাস্থ্যবিধিও ভাঙবে না আবার বিয়ের উপহারও পেয়ে যাবেন।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, মাদুরাইয়ের ওই পরিবার বিয়ের আমন্ত্রণপত্রের সাথে একটি কিউআর কোড দিয়ে দিয়েছেন। যেখানে স্ক্যান করে গুগল পে বা ফোন পের মতো অ্যাপ থেকে সরাসরি নগদ টাকা পাঠিয়ে দেয়া যাবে উপহার হিসেবে। 

তবে এমন ভাববেন না যে তারা কাউকে নিমন্ত্রণ না করে শুধু উপহার নিচ্ছেন। এই পদ্ধতি শুধু তাদের জন্য নেওয়া হয়েছে যারা সশরীরে বিয়ে বাড়িতে উপস্থিত হতে পারবেন না। 

অর্থাৎ যারা উপস্থিত হতে পারবেন না তারা চাইলে এই ভাবে উপহারের সঙ্গে দূর থেকে তাদের শুভকামনা পাঠিয়ে দিতে পারবেন। এছাড়াও তাদের জন্য রয়েছে লাইভ বিয়ে দেখার সুযোগও। 

ভাবছেন সেটা কীভাবে সম্ভব?

এই অসাধ্য সাধন করতে রাখা রয়েছে জুম অ্যাপের ব্যবস্থা।  এই অ্যাপে  বিয়ের অনুষ্ঠান দেখা যাবে। 

ইতোমধ্যেই ৩০ জন আমন্ত্রিত অতিথি কিউআর কোডের মাধ্যমে উপহারস্বরূপ টাকা পাঠিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন কনের মা টিজে জয়ন্তী।  

আমারসংবাদ/এডি