Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

খেতে খেতে ৪টি ড্রাগন ফল খেয়ে ফেললাম!

জুন ২৪, ২০২১, ১১:৩৫ এএম


খেতে খেতে ৪টি ড্রাগন ফল খেয়ে ফেললাম!

সকালে ঘুম থেকে উঠে দেখি মামা আদর করে কয়েক কেজি আম ব্যাগে করে পাঠিয়েছেন। সাথে বেশ কয়েক কেজি লটকনও। হয়তো ভেবেছিলেন এই গরমের মধ্যে টক-মিষ্টি মেশা লটকন খুব মজা করে খাবো। সেই সাথে কিন্তু লাল চকচক করা ড্রাগন ফল চুপিসারে পাঠাতে ভুলেন নি।

সকালের ঘুম ঘুম চোখে প্রথমে তেমন ভালো করে দেখতে পাইনি। ভাবলাম পরে উঠে দেখে নিবো কি পাঠিয়েছে। কিছুক্ষণ পর ঘুম থেকে উঠে ফ্রেশ হলাম অফিসে যেতে হবে। ভাবলাম মামা কি পাঠিয়েছে বাসা থেকে বের হওয়ার আগে একটু দেখে নেই। মামার দেওয়া গিফট না হয় অফিসে গিয়ে সহকর্মীদের সাথে গল্প করে বলবো।

ব্যাগ খুলতেই দেখি, আকারে টেনিস বলের মতো দেখতে। মনে হলো লাল চাদর মোঁড়ানো রাজার দেওয়া কোন এক দামী উপহারের মতো দেখতে। কুব আগ্রহ নিয়ে একটা হাতে নিলাম। ওমা একি দেখতে, কিভাবে খাবো, কাটবো নাকি কামড়িয়ে খাবো। মনে হলো এই যে এক মহা যন্ত্রনায় পড়লাম।

লজ্জায় আর মামাকে ফোন দিলাম না। কারণ এ ফলতো কোনদিন দেখিনি। তাই সাথে সাথে ছবি তুলে গুগলে সার্চ করে দেখলাম নাম তার ড্রাগন ফল। বেশ জনপ্রিয় এবং সুস্বাদু একটি ফল। তখনতো খাওয়ার আগ্রহ আরে বেড়ে গেলো। সাথে সাথে ইউটিউবে ঢুকে নাম লিখে সার্চ করতেই বেরিয়ে এলো কিভাবে খেতে হবে এ ফল।

রান্নাঘরে গিয়ে প্রথমে একটা প্লেট ধুয়ে নিলাম। এরপর চাকুটা সাথে ধুয়ে সোজা রুমে চলে এলাম। চেয়ারের উপর হেলান দিয়ে প্লেটে ড্রাগন ফলটা রেখে চাকু নিয়ে বসে পড়লাম টেবিলের উপর। এবার একটা একটা করে কাটা শুরু করলাম।

ওমা একি! কাটার সাথে সাথে ভিতর থেকে লাল চকচক করা রং বেরিয়ে আসলো। কামড় দিতেই সেই সুস্বাদু অনুভব করলাম। এবার একটি একটি করে কেটে খাওয়া শুরু করলাম। মুহুর্তেই খেতে খেতে চারটি ড্রাগন ফল খেয়ে ফেললাম। খুব মজাদার এবং সুস্বাদু ছিলো ড্রাগন ফলগুলো।

লেখক: এ কে সালমান (সাংবাদিক)

আমারসংবাদ/এআই