Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নানা কর্মসূচিতে পালিত ডা. মিলনের মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২৭, ২০২০, ০৬:০০ পিএম


নানা কর্মসূচিতে পালিত ডা. মিলনের মৃত্যুবার্ষিকী

বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলন দিবস। গতকাল ছিলো তার ৩০তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) উদ্যোগে সকাল সাড়ে ৭টায় কালোব্যাজ ধারণ, মিলনের সমাধিতে শ্রদ্ধা জ্ঞাপন ও ফাতেহা পাঠ এবং কনফারেন্স রুমে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দোয়া অনুষ্ঠানে সংক্ষিপ্ত স্মৃতিচারণে বিএমএ সভাপতি ডা . মোস্তফা জালাল মহিউদ্দিন শহীদ ডা. মিলনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘তৎকালীন বিএমএর নেতৃত্বে স্বৈরাচারী সামরিক সরকারের চাপিয়ে দেয়া গণবিরোধী স্বাস্থ্যনীতির বিরুদ্ধে ও চিকিৎসকদের ২৩ দফার দাবিতে যে আন্দোলন সংগ্রাম চলছিল সেখানে মিলনের ব্যাপক অবদান ছিলো। অসীম সাহসী মিলন দেশে গণতন্ত্র পুনরুদ্ধারে ও চিকিৎসকদের ২৩ দফা দাবি বাস্তবায়নে নিজেকে উৎসর্গ করে গেছেন।’

বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের নেতৃত্বে উল্লিখিত কর্মসূচিতে অংশগ্রহণ করেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা . রোকেয়া সুলতানা , বিএমএ সাবেক সহ-সভাপতি ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ডা. কামরুল হাসান খান, বিএমএ সাবেক মহাসচিব ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ডা. এম ইকবাল আর্সলান, বিএমএ সাবেক মহাসচিব ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ডা. মো. শারফুদ্দিন আহমেদ, বিএমএ কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ডা. মোহাম্মদ জামাল উদ্দিন চৌধুরী, ডা. জহুরুল হক সাচ্ছ, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. খান আবুল কালাম আজাদ, বিএমএ দপ্তর সম্পাদক ডা. মোহা. শেখ শহীদ উল্লাহ, প্রচার ও জনসংযোগ সম্পাদক ডা. মো. মাহবুবুর রহমান (বাবু), সমাজকল্যাণ সম্পাদক ডা. সোহেল মাহমুদ, সংস্কৃতি ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক ডা. পূরবী রানী দেবনাথ, গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক ডা. কাজী শফিকুল হালিম জিম্মু ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ডা. মো. জাবেদ।

এছাড়া বিভিন্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক, বিএমএ কেন্দ্রীয় কাউন্সিল সদস্যরাও উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/এআই