Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সাব্বিরের ফিফটিতে ঢাকার জয়

ক্রীড়া প্রতিবেদক

ডিসেম্বর ১০, ২০২০, ০৬:৩০ পিএম


সাব্বিরের ফিফটিতে ঢাকার জয়

আসরের শুরু থেকেই পর্দার আড়ালে ছিলেন টি-২০ স্পেশালিস্ট খ্যাত সাব্বির রহমান। গত ম্যাচগুলোতে নিজের নামের প্রতি সুবিচার করতে না পারলে গতকাল খুলনার বিপক্ষে হাফ সেঞ্চুরি করে দলতে উপহার দিয়েছেন বড় রানের ভীত। আর তাতেই ২০ রানের বড় জয় পায় ঢাকা।

জেমকন খুলনার সাথে দ্বিতীয় দেখায় ব্যাট ও বল দুই বিভাগেই দাপট দেখিয়েছে বেক্সিমকো ঢাকা। ব্যাট হাতে সাব্বির-নাঈম-আকবরদের পরে বল হাতেও দলের ভরসার প্রমাণ দেন রবি-মুক্তাররা। দলগত এই নৈপূণ্যে ২০ রানের জয় পেয়েছে মুশফিকুর রহিমের দল। রবিউল ইসলাম রবি পেয়েছেন পাঁচটি উইকেট।

টস হেরে আগে ব্যাটিং করে বেক্সিমকো ঢাকা নির্ধারিত ২০ ওভারে সংগ্রহ করে ১৭৯ রান। সাব্বির রহমানের সাথে ইনিংস উদ্বোধন করতে নেমে সাকিব আল হাসানের ওপরে চড়াও হয়ে ইনিংসের দ্বিতীয় ওভারেই ২৬ রান সংগ্রহ করেন মোহাম্মদ নাঈম। ১৭ বলে ৩৬ রান করে শহিদুল ইসলামের শিকার হন তিনি।

দলে যোগ দিয়েই একাদশে সুযোগ পেয়ে তা কাজে লাগান আল আমিন জুনিয়র। তিনি ২৫ বলে ৩৬ রান করেন। নাঈমের মতোই এক ওভারে চারটি ছক্কা হাঁকান আকবর আলিও। তার আক্রমণে বিধ্বস্ত হন নাজমুল ইসলাম অপু। এই বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান ১৪ বলে ৩১ রানের ক্যামিও দেখান।

এরপরে আর কেউ বলার মতো রান করতে পারেননি। তবে একপ্রান্ত আগলে ছিলেন সাব্বির। ইনিংস উদ্বোধন করতে নামা সাব্বির করেন ৩৮ বলে ৫৬ রান। তার ইনিংসে ছিলো পাঁচটি চার ও তিনটি ছক্কা। স্ট্রাইকরেট ১৪৭.৩৬। বড় লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি খুলনা।

ঢাকার পক্ষে প্রথম দুইটি সাফল্যই এনে দেন রবিউল ইসলাম রবি। জাকির হাসানকে এক রানে ও সাকিব আল হাসানকে আট রানে প্যাভিলিয়নের পথ দেখান এই স্পিনার। মাহমুদউল্লাহ রিয়াদ ধীরগতিতে ২৩ রান করেন। মাশরাফি এক ও আরিফুল সাত রানে ফিরে যান। সম্ভাবনা দেখিয়েছিলেন শামীম হোসেন।

তবে তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি। দুই চার ও দুই ছক্কায় ৯ বলে ২৪ রান করে বিদায় নেন এই তরুণ। সতীর্থদের আসা-যাওয়া দেখতে দেখতে অর্ধশতক তুলে নেন জহুরুল ইসলাম। চারটি চার ও দুই ছক্কায় ৩৬ বলে ৫৩ রান করেন তিনি।

তবে তার একার এই লড়াই খুলনাকে জেতাতে সক্ষম হয়নি। খুলনা অলআউট হয়েছে ১৫৯ রানে। ফলে ঢাকা পেলো ২০ রানের জয়। ঢাকার পক্ষে রুবেল ও মুক্তার আলি দুটি করে উইকেট শিকার করেন। রবি একাই শিকার করেন পাঁচটি উইকেট।

আমারসংবাদ/এআই