Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

‘সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছে আনসার-ভিডিপি’

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ৬, ২০২১, ১০:১০ পিএম


‘সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছে আনসার-ভিডিপি’

দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভিডিপি সদস্য-সদস্যাদের যেমন রয়েছে উল্লেখযোগ্য ভূমিকা তেমনি সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে প্রত্যন্ত অঞ্চলের শান্তি-শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি করোনা মহামারিতেও আন্তরিকতার সাথে দায়িত্বপালনে আনসার ও ভিডিপির প্রতিটি সদস্য-সদস্যাদের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। 

গত মঙ্গলবার সকালে গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার-ভিডিপি একাডেমিতে ভিডিপির প্রতিষ্ঠাবার্ষিকী ও বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ ২০২১-এর উদ্বোধনকালে আনসার-ভিডিপি সদস্য-সদস্যাদের ভূমিকার কথা উল্লেখ করে বাহিনীর প্রতিটি সদস্যকে ধন্যবাদ জানান বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি। উদ্বোধনকালে বেলুন উড়িয়ে ও কেক কাটার পাশাপাশি মহাপরিচালকের নেতৃত্বে একটি র্যালিও বের করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাহিনীর অতি. মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবালসহ সকল উপ-মহাপরিচালক, রেঞ্জ পরিচালকসহ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সমাবেশে আগত সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী ও সদস্য-সদস্যারা।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম শ্রদ্ধার সাথে স্মরণ করেন সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যার স্বপ্ন ও বলিষ্ঠ নেতৃত্বেই অর্জিত হয়েছে মহান স্বাধীনতা, যিনি এনে দিয়েছেন একটি স্বাধীন রাষ্ট্র, দিয়েছেন আত্মমর্যাদা এবং জাতি হিসেবে বিশ্ব দরবারে স্থান। গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন ১৫ আগস্ট ১৯৭৫ সালে শাহাদাতবরণকারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের সকল শহীদ সদস্যদের।

এছাড়াও তিনি শ্রদ্ধাভরে স্মরণ করেন স্বাধীনতাযুদ্ধে আত্মত্যাগকারী বীর মুক্তিযোদ্ধাদের এবং আনসার বাহিনীর বিভিন্ন পদবীর মোট ৬৭০ জন বীর শহীদ আনসার সদস্যদের। ৪১তম জাতীয় সমাবেশের সফলতা এবং বাহিনীর উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করে উদ্বোধনকালে সমাবেশে আগত সকল কর্মকর্তা-কর্মচারী ও সদস্য-সদস্যাদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান।

তিনি বলেন, তৃণমূলপর্যায়ে দায়িত্ব পালনকারী ভিডিপি সদস্য-সদস্যাদের কল্যাণের বিষয় বিবেচনায় প্রতিটি রেঞ্জে একজন করে দুস্থ-অসহায় ভিডিপি সদস্য-সদস্যাকে বাহিনীর তরফ থেকে গৃহনির্মাণ করে দেয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পর্যায়ক্রমে একই বিবেচনায় প্রতি জেলায় একজন করে ভিডিপি সদস্য-সদস্যাকে গৃহনির্মাণ করে দেয়া হবে।  উল্লেখ্য, স্বাস্থ্যবিধি মেনে করোনা পরিস্থিতিতে সীমিত পরিসরে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

আমারসংবাদ/জেআই