Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

তথ্যচিত্র নির্মাণ করবেন শাহনূর

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ১৫, ২০২১, ০৮:৪৫ পিএম


তথ্যচিত্র নির্মাণ করবেন শাহনূর

চিত্রনায়িকা সৈয়দা কামরুন নাহার শাহনূর তার প্রযোজনা সংস্থা ‘মৌ মাল্টিমিডিয়া’ থেকে ‘একটি বাংলাদেশ’ নামের একটি তথ্যচিত্র নির্মাণ করেছেন। তবে এবার তার দীর্ঘদিনের স্বপ্ন তিনি পূরণ করতে যাচ্ছেন। শাহনূরের বাবা সৈয়দ মোজাফফর আলী ছিলেন একজন মুক্তিযোদ্ধা। আট নম্বর সেক্টরের অধীনে তিনি মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন।

শুধু তাই নয় তার অন্য চার চাচা সৈয়দ মোজাম্মেল আলী (সার্টিফিকেট নেননি), সৈয়দ মহসিন আলী, সৈয়দ মোয়াজ্জেম আলী ও সৈয়দ মোকাররম আলীও ছিলেন মুক্তিযোদ্ধা। একই পরিবারের পাঁচ ভাই-ই মুক্তিযোদ্ধা এমন দৃষ্টান্ত আমাদের দেশে বিরলই বলা চলে। শাহনূরের বাবাসহ তারা ছিলেন আট ভাই। আট ভাইয়ের মধ্যে পাঁচজন ছিলেন মুক্তিযোদ্ধা।

শাহনূর জানান তার বাবাকে নিয়ে এই তথ্যচিত্রে থাকবে তাদের নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজারও কিছু কথা। থাকবে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের মন্ত্রীর বক্তব্য। মূলকথা শাহনূর তার বাবাকে নিয়ে একটি তথ্যবহুল তথ্যচিত্র নির্মাণই করতে যাচ্ছেন। আর এই তথ্যচিত্রের স্ক্রিপ্ট করবেন শাহনূর নিজেই এবং সার্বিক তত্ত্বাবধানে থাকবেন সাংবাদিক অভি মঈনুদ্দীন। 

শাহনূর বলেন, ‘গেলো ৫ জানুয়ারি ছিলো আমার আব্বুর মৃত্যুবার্ষিকী। মূলত সেদিনই অভি মঈনুদ্দীন আমার মুক্তিযোদ্ধা বাবাকে নিয়ে এমন একটি তথ্যচিত্র নির্মাণের পরিকল্পনা দেন। আমিও ভেবে দেখলাম, যেহেতু আমি চলচ্চিত্রে অভিনয়ের সাথে সম্পৃক্ত এবং রাজনীতিতেও এখন সক্রিয়, তাই আমার অহঙ্কার, আমার গর্ব আমার মুক্তিযোদ্ধা বাবাকে নিয়ে একটি তথ্যচিত্র আমিই নির্মাণ করে যেতে পারি।

বাবার আদর্শকে সবার সামনে তুলে ধরার এই প্রয়াসটুকু আমি করে যেতে চাই আমার যতোই কষ্ট হোক। আমি আমাকে বাবার আদর্শেই গড়ে তোলার চেষ্টা করি প্রতিনিয়ত। আমার বিশ্বাস আমার স্বপ্ন পূরণ হবে, ইনশা আল্লাহ। বিষয়টি আম্মুর সঙ্গে শেয়ার করার পর আম্মুও ভীষণ খুশী হয়েছেন।’

আমারসংবাদ/জেআই