Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

শক্ত অবস্থানে আ.লীগের দুই প্রার্থী

মার্চ ১৭, ২০২১, ০৯:৩৫ পিএম


শক্ত অবস্থানে আ.লীগের দুই প্রার্থী

নির্বাচন কমিশন থেকে প্রথম ধাপে ৩২৩টি ইউনিয়ন পরিষদে তফসিল ঘোষণার পর থেকে দেশের সকল ইউনিয়নে আসন্ন ইউপি নির্বাচনি মাঠ সরগরম হয়ে উঠেছে। তারই ধারাবাহিকতায় নরসিংদীর পলাশ উপজেলার চরসিন্দুর ও জিনারদী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান মোফাজ্জল হোসেন রতন ও কামরুল ইসলাম গাজী শক্ত অবস্থানে রয়েছেন। এরই মধ্যে প্রার্থীরা যার যার ইউনিয়নে সরকারের উন্নয়ন ও সাফল্য তুলে ধরে দিনরাত প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। ভোট চাইছেন নৌকার পক্ষে। আসন্ন ইউপি নির্বাচন বিষয়ে আমাদের প্রতিনিধির সাথে কথা বলেছেন দুই ইউপি চেয়ারম্যান। পাঠকের জন্য সংক্ষিপ্ত আকারে ইউনিয়নভিত্তিক তুলে ধরা হয়েছে। প্রতিবেদনটি লিখেছেন নরসিংদীর পলাশ থেকে আমাদের প্রতিনিধি মো. তারেক পাঠান।

মোফাজ্জল হোসেন রতন, চেয়ারম্যান (চরসিন্দুর ইউনিয়ন পরিষদ) : চেয়ারম্যানের দায়িত্ব পালনের পাশাপাশি বর্তমানে তিনি চরসিন্দুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। তার গতিশীল সাংগঠনিক কর্মতৎপরতায় বর্তমানে সংগঠনটি সুসংগঠিত হয়েছে। তিনি জানান, চেয়ারম্যান হওয়ার পর থেকে দলমত নির্বিশেষে ইউনিয়নের প্রতিটি মানুষের আস্থা অর্জনে কাজ করেছি। অসহায়দের পাশে দাঁড়িয়েছি। সরকারি সহযোগিতায় ও স্থানীয় সংসদ সদস্যের দিক-নির্দেশনায় পাঁচ বছরে দৃশ্যমান কাজ করেছি। জনসাধারণ আমার প্রতি শতভাগ সন্তুষ্ট রয়েছে।

এছাড়া তিনি প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে করোনা ভাইরাসের শুরু থেকে ইউনিয়নের অসহায়দের খাদ্য ও সুরক্ষাসামগ্রী বিতরণ করেছেন। তিনি জানান, তৃণমূলের আ.লীগ ও উপজেলা আ.লীগ আমার পক্ষে। তারা আমাকেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায়। প্রধানমন্ত্রী আমাকে দলীয় মনোনয়ন দেবেন বলে আমি আশাবাদী। মনোনয়ন পেলে নির্বাচিত হয়ে ইউনিয়নের বাকি কাজগুলো দৃশ্যমান করবো ইনশাআল্লাহ।

কামরুল ইসলাম গাজী, চেয়ারম্যান (জিনারদী ইউনিয়ন পরিষদ) : তৃণমূল আ.লীগ থেকে তিনি উঠে এসেছেন। ১৯৯৮ থেকে ২০০৩ সাল পর্যন্ত উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ২০০৪ থেকে ২০১২ পর্যন্ত উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি নরসিংদী জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জিনারদী ইউনিয়ন আ.লীগের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। সরকারি অর্থায়ন ও স্থানীয় সংসদ সদস্যর দিক-নির্দেশনায় ইউনিয়নে বিভিন্ন রাস্তাঘাট, কালভার্ট, ব্রিজ, পুরাতন রাস্তা মেরামত, নতুন রাস্তা নির্মাণ, শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন ভবন নির্মাণ, পুরাতন ভবন সংস্কার, ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন, ইউনিয়নের আনাচে-কানাচে অসংখ্য স্ট্রিটলাইট স্থাপন, মসজিদ, মাদ্রাসা, মন্দির নির্মাণসহ ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে সোলার প্যানেল স্থাপন করে জিনারদীবাসীকে আলোকিত করে তুলেছেন। করোনাকালীন সময়ে ইউনিয়নের কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য ও সুরক্ষাসামগ্রী পৌঁছে দিয়েছেন। তিনি জানান, ইউনিয়নে উন্নয়নের পাশাপাশি ন্যায়বিচার প্রতিষ্ঠা করা, চুরি-ডাকাতি, নারী নির্যাতন বন্ধ করা, মাদকমুক্ত সমাজ গঠন, ভূমি নিয়ে মানুষকে হয়রানি বন্ধ ও বাল্যবিয়ে নির্মূল করাই আমার মূল লক্ষ্য। তিনি বলেন, তৃণমূলের আ.লীগ ও উপজেলা আ.লীগের নেতাকর্মীরা আমাকেই চায়। আমি বিশ্বাস করি, দলের সভানেত্রী দলীয় মনোনয়ন দিয়ে আমাকে পুনরায় জিনারদীবাসীর সেবা করার সুযোগ দেবেন।

আমারসংবাদ/জেআই