Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নতুন উদ্যোক্তা সৃষ্টির তাগিদ শিল্পমন্ত্রীর

অর্থনৈতিক প্রতিবেদক

জুন ২৮, ২০২১, ০৬:৩০ পিএম


নতুন উদ্যোক্তা সৃষ্টির তাগিদ শিল্পমন্ত্রীর

প্রশিক্ষণের মাধ্যমে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টির ওপর তাগিদ দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। গতকাল সোমবার শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থার মধ্যে ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সই অনুষ্ঠানে মন্ত্রী এ তাগিদ দেন।

তিনি বলেন, প্রশিক্ষণের মাধ্যমে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত আয়ের শিল্প সমৃদ্ধ দেশ গড়তে সম্মিলিতভাবে দায়িত্ব পালন করতে হবে। মন্ত্রী বলেন, করোনা মহামারির মধ্যে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুযায়ী দেশের মানুষের জীবন ও জীবিকা সচল রাখতে মন্ত্রণালয়ের দফতর ও সংস্থার ভূমিকা অনস্বীকার্য। তিনি বলেন, এপিএ বাস্তবায়ন নির্ভর করে দপ্তর/সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার ওপর। দপ্তর ও সংস্থার সাফল্যই মন্ত্রণালয়ের সাফল্য।

শিল্পসচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। এ সময় শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আবুল খায়ের এবং দপ্তর ও সংস্থার প্রধানদের পক্ষ থেকে বিএসটিআইয়ের মহাপরিচালক ড. মো. নজরুল আনোয়ার এবং বিআইএমের মহাপরিচালক তাহমিনা আখতার বক্তব্য রাখেন। 

এপিএর প্রেক্ষাপটের ওপর উপস্থাপনা করেন মন্ত্রণালয়ের উপসচিব ড. মো. সাইফুল ইসলাম। শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ১২টি দপ্তর ও সংস্থার প্রধানদের সঙ্গে শিল্প মন্ত্রণালয়ের পক্ষে শিল্পসচিব জাকিয়া সুলতানা বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে (এপিএ) সই করেন।

আমারসংবাদ/জেআই