Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

৮ দিন ধরে মৃত্যুর সঙ্গে লড়ছেন নাসিম

নিজস্ব প্রতিবেদক

জুন ১২, ২০২০, ০২:২১ পিএম


৮ দিন ধরে মৃত্যুর সঙ্গে লড়ছেন নাসিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম আট দিন ধরে মৃত্যুর সঙ্গে লড়ছেন। এখনও লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাকে। তার শারীরিক অবস্থার বিন্দু পরিমাণ উন্নতি হয়নি।

নাসিমের শারীরিক অবস্থা প্রসঙ্গে শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, উনার অবস্থা সংকটাপন্ন, অবস্থার উন্নতি হয়নি। বরং অবনতির দিকে।

এদিকে নাসিমের চিকিৎসায় গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ডের একজন সদস্য জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য পরিবার নাসিমকে সিঙ্গাপুরে নিতে চাইলেও তার বর্তমান শারীরিক অবস্থায় সেটা সম্ভব নয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম গত নয় দিন ধরে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন। জ্বর ও কাশির মতো উপসর্গ নিয়ে গত ১ জুন ওই হাসপাতালে ভর্তি হওয়ার পর পরীক্ষায় মোহাম্মদ নাসিমের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।

হাসপাতালে থাকা অবস্থায় গত ৫ জুন সকালে তার ‘ব্রেইন স্ট্রোক’ হলে সেখানেই তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর নিবিড় পর্যবেক্ষণে থাকা নাসিমের শারীরিক অবস্থা অবনতির দিকে গেলে ১৩ সদস্যের এই মেডিকেল বোর্ড গঠন করা হয়।

এরপর নাসিমকে নেয়া হয় লাইফ সাপোর্টে। এরপর তিন দফা তার করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় ফল নেগেটিভ এলেও লাইফ সাপোর্ট সরানো সম্ভব হয়নি।

মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয়ের বরাত দিয়ে আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া শুক্রবার দপুরে গণমাধ্যমকে বলেন, নাসিম ভাইয়ের অবস্থা অপরিবর্তিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন।

এদিকে নাসিম ভাইয়ের ছেলে তানভীর শাকিল জয় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

আমারসংবাদ/জেডআই