Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নাসিমের মৃত্যুতে ঢাকাস্থ সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির শোক

নিজস্ব প্রতিবেদক

জুন ১৩, ২০২০, ০৯:৩১ এএম


নাসিমের মৃত্যুতে ঢাকাস্থ সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির শোক

 

জাতীয় চারনেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর সন্তান সাবেক ডাক ও টেলিযোগাযোগ, গৃহায়ণ ও গণপূর্ত, স্বরাষ্ট্রমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকাস্থ সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ।

সমিতির সভাপতি শাহনেওয়াজ দুলাল ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রনি যৌথ শোক বিবৃতিতে তারা বলেন, জননেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ তথা উত্তরাঞ্চলবাসী একজন অভিভাবককে হারালেন। তাঁর পিতা শহীদ ক্যাপ্টেন এম মুনসুর আলী ছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এবং জাতীয় চার নেতার একজন। পিতার যোগ্য উত্তরসূরী হিসেবে বাংলাদেশের রাজনীতিতে মোহাম্মদ নাসিম অসামান্য অবদান রেখেছেন। পিতার মতোই তিনি ছিলেন আপোষহীন ও সাহসী।

তার পিতা যেমন বঙ্গবন্ধুর প্রশ্নে কখনো আপোষ করেননি, তেমনি মোহাম্মদ নাসিমও বঙ্গবন্ধু কন্যার প্রশ্নে কখনো আপোষ করেননি। এজন্য তার বার বার জেল-জুলুম নির্যাতন সহ্য করতে হয়েছে। নাসিমের মৃত্যুতে দেশের মানুষ হারালো একজন জননন্দিত জননেতা। আমরা হারালাম একজন প্রিয় অভিভাবক ও সিরাজগঞ্জের উন্নয়নের রুপকারকে।

তারা আরো বলেন, দেশের মহান মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধ পরবর্তী রাজনৈতিক ইতিহাস ও বিভিন্ন আন্দোলনের সাথে ওতপ্রোতভাবে মিশে আছে মোহাম্মদ নাসিমের নাম।

শোক বার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোক সন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আমারসংবাদ/জেআই