Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

‘বিএনপির নেতা-কর্মীরাও খালেদা জিয়ার সঙ্গে নেই’

মার্চ ১১, ২০১৫, ১২:৪৫ পিএম


‘বিএনপির নেতা-কর্মীরাও খালেদা জিয়ার সঙ্গে নেই’

 


বিএনপির নেতা-কর্মীরা দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে নেই বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বুধবার জাতীয় সংসদে এম এ আউয়ালের সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 খালেদা জিয়ার কর্মসূচি বাংলাদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে মন্তব্য করে তিনি বলেন, বিএনপি-জামাত নেত্রী যে দাবি-দাওয়া দিয়েছেন, তা সবই তার নিজের ও পুত্রের জন্য। তাই জনগণ এখন তাকে একেবারেই সমর্থন করে না, বরং জনগণ ক্ষুব্ধ।

এম এ আউয়ালের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিএনপির নেতৃত্বাধীন ২০-দলের ৬৪ দিনের নাশকতায় ১১৯ জন মারা গেছে। দুই হাজারেরও বেশি গাড়িতে পেট্রলবোমা ও আগুন দেয়া হয়েছে। আগুন দেওয়া হয়েছে ছয়টি লঞ্চে। ৩৪ দফায় ট্রেনে নাশকতা হয়েছে।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামাত নেত্রী আন্দোলনের নামে অফিসে বসে নাশকতামূলক কাজ করছে। সারাবিশ্বের কাছে বাংলাদেশকে হেয় প্রতিপন্ন করছে। দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র করছেন। মানুষ ঘৃণাভরে জ্বালাও-পোড়াও এবং পেট্রোল ঢেলে মানুষ হত্যা প্রত্যাখ্যান করেছে। আইন-শৃঙ্খলা বাহিনী যথার্থ পদক্ষেপ না নিলে বহু আগেই জনগণ খালেদা জিয়াকে গুলশানের কার্যালয় থেকে বের করে দিত।

দুর্নীতির মামলায় আদালতে উপস্থিত না হয়ে খালেদা জিয়া বাংলাদেশের আইনের প্রতি অশ্রদ্ধা দেখাচ্ছেন বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। বেগম খালেদা জিয়া কোর্টের আদেশ অমান্য করে অত্যন্ত খারাপ উদাহরণ সৃষ্টি করেছেন। আমি দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে চাই, আইন তার নিজস্ব গতিতে চলবে। আর আইনকে সমুন্নত রাখা সরকারের দায়িত্ব।