সরকারই দেশের প্রধান সমস্যা

 

বর্তমান সরকারই বাংলাদেশের প্রধান সমস্যা, এ সরকারের পতন হলেই সব সমস্যা সমাধান হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে গুম, খুন, অপহরণ, বিচারবর্হিভুত হত্যাকাণ্ড, রাজনৈতিক নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদ শীর্ষক পেশাজীবী সমাবেশে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আয়োজনে সমাবেশটি অনুষ্ঠিত হয়।

রুহুল আমিন গাজী বলেন, চলমান সব ধরনের সহিংসতার দায়ভার ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকারের। দেশে গণতন্ত্র নেই, জীবনের নিরাপত্তা নেই। গুম-খুন-হত্যা ও মামলা হচ্ছে এই সরকারের প্রধান হাতিয়ার। বিএনপির মুখপাত্র সালাহ উদ্দিন আহমদ সম্পর্কে তিনি বলেন, কী অপরাধ তার। তিনি তো মাত্র একটি দলের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এটাই কী তার অপরাধ? তাকে ধরে নিয়ে গিয়ে সরকার আজ অস্বীকার করছে। এই সরকারের কাছে কোনোভাবেই ন্যায়বিচার আশা করা যায় না।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ বলেন, বর্তমানে বাংলাদেশে যা চলছে এটা সম্পূর্ণ ফ্যাসিবাদী কর্মকাণ্ড। এটি বিশ্বের সর্বনিকৃষ্ট ফ্যাসিবাদী কর্মকাণ্ড। তিনি বলেন, দেশে জনগণের কোনো নিরাপত্তা নেই। প্রতিটি রাতই এখন গুম-খুনের রাতে পরিণত হয়েছে। এই গুম-খুন ও অপহরণের দায় সরকার কোনোভাবেই এড়াতে পারবে না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, মানুষের মত প্রকাশের কোনো স্বাধীনতা নেই। রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিকের জন্য কেউ সংলাপের কথা বললেই তাকে গ্রেপ্তার করা হচ্ছে। তিনি বলেন, আমরা গণতন্ত্রের জন্য আন্দোলন করছি, কিন্তু কেউ কেউ এটাকে সহিংসতা বলে অপপ্রচার চালাচ্ছে। তাদেরকে বলতে চাই, আপনারা যতই অপপ্রচার চালান না কেন, আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।